শিক্ষার মান উন্নয়নে কাজ করতে চাই : শিক্ষামন্ত্রী I TARUNNO BD 24

0
717

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, বর্তমানে শিক্ষার মান উন্নয়নে আমরা কাজ করতে চাই। তবে মান উন্নয়নের ক্ষেত্রে জ্ঞান-বিজ্ঞান চর্চা ও গবেষণার অনুকূল পরিবেশ প্রয়োজন। সেক্ষেত্রে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের একসাথে কাজ করতে হবে যেন আমরা বিদ্যাপীঠগুলোকে মাদক, সন্ত্রাস, জঙ্গির মত সামাজিক ব্যাধি হতে মুক্ত রাখতে পারি। তখনই আমরা আলোকিত ও চিন্তাশীল ভবিষ্যত প্রজন্ম তৈরি করতে পারব।’

শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ইন্টারন্যাশনাল কনভেনশন অব ভাইস চ্যান্সেলরস’ শীর্ষক এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

প্রথমবারের মত আয়োজিত এই আন্তর্জাতিক উপাচার্য সম্মেলনে ভারত ও বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলের ২৩ টি বিশ্ববিদ্যালয়ের ২৪ জন উপাচার্য ও আচার্য অংশ নিয়েছেন। এর মধ্য দিয়ে বাংলাদেশ ও ভারতের শিক্ষা-গবেষণায় এক নতুন সংযোগ তৈরি হবে বলে মনে করেন দুই দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, মেঘালয়ের ন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজির আচার্য মাহবুবুল হক, আসামের গোহাটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মৃদুল হাজারিকা। এছাড়া অনুষ্ঠানের চিফ প্যাট্রন ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

সূত্র- বাংলাদেশ প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে