আওয়ামী লীগের সাবেক সাংসদ শামছুল হক ভূঁইয়াকে তলব করেছে দুদক

0
781

চাঁদপুর-৪ আসনের আওয়ামী লীগের সাবেক সাংসদ শামছুল হক ভূঁইয়াকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুর্নীতির অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে তাঁকে তলব করা হয়েছে। বৃহস্পতিবার সংস্থার উপরিচালক জাহাঙ্গীর আলম তাঁকে তলব করে চিঠি পাঠান।

দুদকের জনসংযোগ বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। সূত্র জানায়, সাবেক এই সাংসদকে ১৭ এপ্রিল সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ের হাজির হয়ে অভিযোগ সম্পর্কে বক্তব্য দিতে বলা হয়েছে।

সরকারদলীয় সাবেক এই সাংসদকে দেওয়া চিঠিতে দুদক বলেছে, তাঁর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে সংস্থাটি। এ ছাড়া তাঁর মালিকানাধীন অ্যাপোলো গ্রুপের বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনের অভিযোগও আছে।

অভিযোগ সম্পর্কে সাবেক এই সাংসদের কাছে ফোন করা হলে তিনি বলেন, ‘সবই বেইজলেস (ভিত্তিহীন), এর কোনোই সত্যতা নেই।’ তিনি আরও বলেন, কেউ যদি দুদকে কোনো অভিযোগ করেন, তাদের উচিত প্রাথমিকভাবে সেই অভিযোগের সত্যতা যাচাই করে সংশ্লিষ্টদের নোটিশ দেওয়া। এভাবে ঢালাও অভিযোগের সঙ্গে তলবি নোটিশ দেওয়া ঠিক নয়।

শামসুল হক ভূঁইয়া ২০১৪ সালে চাঁদপুর-৪ আসনে (ফরিদগঞ্জ) আওয়ামী লীগের সাংসদ নির্বাচিত হন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচনে শুরুতে তাঁকে মনোনয়ন দেওয়া হলেও পরে চূড়ান্ত মনোনয়ন পান জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান।

সুত্র-প্রথম আলো

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে