জামালপুরে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত

0
703

জামালপুর প্রতিনিধিঃ “সহায়ক প্রযুক্তির ব্যবহার অটিজম বৈশিষ্ট্য সম্পন্ন ব্যাক্তির অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় জামালপুরে ১২তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার সকালে শহরের তমালতলা থেকে জেলা প্রশাসাক ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়।
র‌্যালী শেষে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজীব কুমার সরকার।
স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শাহ আলম।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক গোলাম মোস্তফার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুর সিভিল সার্জন ডাঃ গৌতম রায়, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের রেজিস্ট্রেশন কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন, সাংবাদিক জাহাঙ্গীর সেলিম, ঝাওলা গোপালপুর ডিগ্রি কলেজের অধ্যাপক তরিকুল ফেরদৌস প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, দেশের বড় মোট জনসংখ্যার বড় একটি অংশ প্রতিবন্ধী তাদের বাদ দিয়ে দেশের পূর্ণ উন্নয়ন সম্ভব নয়। তাই সরকার কর্মসংস্থান ও ভাতা প্রদানসহ তাদের উন্নয়নে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এতে করে প্রতিবন্ধীরা এখন সমাজ বা পরিবারের বোঝা নয়। এখন অনেকেই সমাজে নিজেদের প্রতিষ্ঠিত করে দৃষ্টান্ত স্থাপন করেছে।
অনুষ্ঠান সঞ্চালনা করেন জামালপুর ক্যাব এর সম্পাদক প্রভাষক মোঃ সাজ্জাদ হুসেন ও জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা আরিফুর রহমান।

মেহেদী হাসান/ জামালপুর

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে