ববির সার্ভার রুমে আগুন লেগে তথ্য প্রযুক্তি পুড়ে ছাই

0
248

বরিশাল সংবাদদাতা ঃ  বরিশাল বিশ্ববিদ্যালয়ের সার্ভার রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে এই অগ্নিকান্ডে সার্ভার রুমের যাবতীয় তথ্য প্রযুক্তি পুড়ে যায়। তবে তাৎক্ষণিকভাবে অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি সংশ্লিষ্টরা।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারন সম্পাদক আবু জাফর মিয়া জানান, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-১ এর ৫ম তলার সার্ভার রুমটি তালাবদ্ধ ছিলো। বিকেলে হঠাৎ আগুন দেখে কর্মচারীরা বিষয়টি কর্তৃপক্ষকে জানায়। কর্তৃপক্ষ ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রন করে। তবে তার আগেই সার্ভার রুমের যাবতীয় তথ্য প্রযুক্তি যন্ত্রপাতি পুড়ে যায়। তবে তিনি ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি।
বিশ্ববিদ্যালয়ের নির্বাহী প্রকৌশলী মুরশিদ আবেদীন জানান, অগ্নিকান্ডে বিশ্ববিদ্যালয়ের বড় ধরনের ক্ষতি হয়েছে। এই ক্ষতি পুষিয়ে উঠতে সময় লাগবে।
ঘটনাস্থল পরিদর্শনকারী মেট্রোপলিটন পুলিশের এসআই আসাদ জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে সার্ভার রুমে অগ্নিকান্ডের সূত্রপাত। দ্রুত ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করায় অন্যান্য কক্ষে আগুন ছড়িয়ে পড়তে পারেনি। নইলে ব্যাপক ক্ষতির আশংকা ছিলো বিশ্ববিদ্যালয়ে। অগ্নিকান্ডকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে অনাকাংখিত পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সর্বোচ্চ সতর্কাবস্থায় ছিলো বলে তিনি জানান।

Leave a Reply