ভোলার স্বনামধন্য চেয়ারম্যান মানিক হাওলাদার এর ছেলে মিজান হাং এর জানাজা দাপন সম্পন্ন

0
432

এম.হাসনাইন আহমেদ হাওলাদার, বোরহানউদ্দিন(ভোলা)সংবাদদাতাঃ দ্বীপময় জেলা ভোলার বোরহানউদ্দিন উপজেলা ০৬নং হাসান নগর ইউনিয়ন পরিষদের সফল চেয়ারম্যান জনাব মোঃ মানিক হাওলাদারের জ্যৈষ্ঠ পুত্র, আ’লীগ নেতা ও পরিচ্ছন্ন রাজনীতিবিদ, মির্জাকালু খাসমহল বাজার কমিটির সম্মানিত সভাপতি, হাসান নগর রহমানিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি, খাসমহল প্রবাসী হাফেজিয়া মাদ্রাসার সম্মানিত সভাপতি, তারুণ্যের প্রতিক মোঃ মিজান হাওলাদার গত ২৩ মার্চ রোজ শনিবার ভোর ৫.৪৫ মিনিটে লিভার ক্যানসার জনিত সমস্যায় “ঢাকা তেজগাঁও ইমপালস হাসপাতালে” শেষনিঃশ্বাস ত্যাগ করেছেন। (ইন্নাল্লিাহি…রাজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল (৪৮)বছর।

তাঁর এ’ অকাল ও অবিশ্বাস্য মৃত্যুর খবর শুনে অবুঝ ছেলে মেয়ে ও স্বজনদের আহাজারিতে মির্জাকালুর আকাশ-বাতাস ভীষণ ভারী হয়ে নেমে আসে শোকের ছায়া।

অসময়ের মৃত্যু সংবাদ শুনে গত শনিবার ভোর থেকে আজ রবিবার সকাল পর্যন্ত এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ, শিক্ষক-ছাত্রসমাজ থেকে শুরু করে ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ খাসমহল বাজার তাঁর বাসায় তাকে এক নজর দেখা ছাড়াও শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানানোর জন্য ভীড় করেছিলেন।

অন্যদিকে মিজান হাওলাদারের মৃত্যুতে শোক সন্তোপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ভোলা-২ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি, উপজেলা পরিষদের সফল চেয়ারম্যান জনাব আলহাজ্ব আবুল কালাম আজাদ, পৌর মেয়র আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, উপজেলা আ’লীগ সভাপতি মোঃ জসিম উদ্দিন হায়দার প্রমূখসহ উপজেলার বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

মরহুমের প্রথম নামাজের জানাযা গত ২৩ই মার্চ রোজ শনিবার দুপুর ১টা ৪০ মিনিটে রাজধানী ঢাকার মুগদা আঞ্জুমান মফিদুলে অনুষ্ঠিত হয়েছে।

প্রথম জানাজা শেষে রাজধানী ঢাকা থেকে
একটি লাশবাহী এম্বুলেন্স যোগে তার মরদেহ শনিবার রাতের মধ্যেই নিজ বাড়ী (খাসমহল বাজার) নিয়ে আসলে, তাকে/তাঁর মরদেহ একনজর দেখার জন্য শত শত মানুষের ঢল নেমে যায়।

পরে, মরহুমের দ্বিতীয় নামাজের জানাজা গতকাল ২৪ মার্চ রোজ রবিবার সকাল ১০ঘটিকায় মির্জাকালু খাসমহল বাজারে অনুষ্ঠিত হয়েছে। হাজারো মানুষের ঢল নেমে যায় তাঁর জানাজায়। সর্ববৃহৎ এ’ জানাজা মির্জাকালু ও হাসান নগর ইউনিয়নের ইতিহাসে এই প্রথম, তাই স্মরণীয় হয়ে থাকবে চিরকাল।

এ’ জানাজায় উপস্থিত ছিলেন, মরহুমের চাচাতো ভাই, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব আবুল কালাম আজাদ হাওলাদার, বোরহানউদ্দিন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জনাব আবুল কালাম আজাদ,০৭নং টবগী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব কামরুল আহসান চৌধুরী, মলংচরার সাবেক ইউপি চেয়ারম্যান জনাব মোঃ বাবুল প্রমুখসহ নাম না জানা শত শত নেতাকর্মী ও সর্বস্তরের লোকজন।

পরে, জানাজা শেষে তার লাশ তার’ই হাতে গড়া নতুন কবরস্থানে সমাহিত করা হয়।

মৃত্যুকালে- বাবা, স্ত্রী, দুই মেয়ে, এক ছেলে, বোন সহ বহু আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে যান তিনি।

Leave a Reply