রুপদিয়া শহীদ স্মৃতি কলেজের ২০১৯ সালে এইচ.এস.সি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান।

0
420

মোঃ রনি খান (রুপদিয়া থেকে) বর্ণিল আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হলো রুপদিয়া শহীদ স্মৃতি কলেজের ২০১৯ সালে এইচ.এস.সি পরিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া অনুষ্ঠান।

সকাল ১০ ঘটিকায় কুরআন তেলোওয়াত ও গিতা পাঠের মাধ্যমে শুরু হয় আনুষ্ঠানিকতা। তার পর শিক্ষার্থীদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। তার পর শুরু হয় শিক্ষকদের দিকনির্দেশনা মূলক বক্তব্য । পরিবর্তিতে ১ম বর্ষের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এর পর পরিক্ষার্থীদের মধ্যো থেকে কয়েকজন ১ম বর্ষের শিক্ষার্থীদের উদ্দেশ্য ও শিক্ষকদের উদ্দেশ্য সকলের পক্ষ থেকে বিদায়ী বক্তব্য রাখেন।
পরিবর্তিতে শিক্ষার্থীদের উদ্দেশ্য কিছু মূল্যবাদ উপদেশমূলক কথা বলেন গত বছরে রুপদিয়া কলেজ থেকে জিপিএ ৫ পাওয়া ছাত্র বর্তমানে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে অধ্যায়নরত শিক্ষার্থী মোঃ মাইনুল হোসেন।
এর পর কলেজের পক্ষ থেকে পরিক্ষার প্রয়োজনীয় উপকরণ শিক্ষার্থীদের উপহার দেওয়া হয়। তার পর শুরু দোয়া ও মিলাদ অনুষ্ঠান। অনুষ্ঠান পর্ব শেষে শিক্ষার্থীরা মেতে ওঠে রংয়ের খেলায় একে অপরকে রং মাখাতে ও টিশার্টে অটোগ্রাফ দিতে ও ছবি তুলতে বাস্ত দেখা যায় সকলকে।
পরিক্ষার্থীদের মধ্যো থেকে রনি খান, রাকিব, কাদের, তামিম, আলামিন,শাওন, রহমান এদের সাথে কথা বলা হলে ওরা বলে এই বিদায় অনুষ্ঠান যেমন একদিকে বিদয়ের বেদনা তেমনি অন্যদিকে লক্ষ্যেতে পৌছানোর লড়াই এবং প্রশান্তি।
রুপদিয়া কলেজের পক্ষ থেকে সকল পরিক্ষার্থীদের শুভ কামনা জানায় কলেজের অধ্যক্ষ মহাদয় ও শিক্ষকবৃন্দ।

Leave a Reply