দূর্গাপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সাবকে এমপির নামফলক ভাঙার অভিযোগ

0
271

রাজশাহী র্দুগাপুরে বেলঘরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর সাত্তারের বিরুদ্ধে সাবেক এমপির উদ্বোধন করা একটি স্কুলের ভবনের নামফলক ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে।

গত মঙ্গলবার রাতে উপজেলার বেলঘরিয়া উচ্চ বিদ্যালয়ে ঘটনাটি ঘটে।
জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক মাস র্পূবে উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত স্কুল ও কলেজের ভবন স্থাপনের উদ্বোধন করেন সাবেক এমপি আবদুল ওয়াদুদ দারা। সেই সঙ্গে বেলঘরিয়া উচ্চ বিদালয়ের তিনতলা ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন তিনি। গত মঙ্গলবার রাতে স্কুলের প্রধান শিক্ষক আবদুর সাত্তার, এনামুল ও শাহিন নামের দুই ব্যক্তিকে সঙ্গে নিয়ে হাতুড়ি দিয়ে ওই স্কুলের ভিত্তি প্রস্তরের ফলকটি ভেঙে দেন। এসময় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হায়দার আলী স্কুলের ফলক ভাঙার বিষয়টি জানতে পারেন। পরে তিনি ওই স্কুলে গিয়ে দেখেন প্রধান শিক্ষক আবদুর সাত্তার নিজেই ফলক ভাঙছেন। এসময় হায়দায় প্রধান শিক্ষ সাত্তারকে জিজ্ঞাসা করেন এ কাজ করছেন কেন। জবাবে প্রধান শিক্ষক
সাত্তার বলেন, এটা এমপি প্রফেসর ডা. মুনসুর রহমানের নির্দেশে করছেন।

এবিষয়ে সাবকে এমপি আবদুুল ওয়াদুদ দারা বলেন, বিষয়টি আমি শুনেছি। এটি একটি ন্যাক্কারজনক ও ঘৃণিত ঘটনা। এ ধরনের ঘটনা রাজনীতিতে কলঙ্ক ও
দুঃখজনক।
এ বিষয়ে বেলঘরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর সাত্তার বলেন, এ ঘটনার আমি কিছুই জানি না। তবে সকালে স্কুলে গিয়ে দেখি ভবনের ফলক ভাঙা। পরে বিষয়টি সাবেক এমপি ও বর্তমানর এমপিকে মোবাইল ফোনে জানিয়েছি।
এছাড়া থানায় একটি জিডিও করেছি।
এ বিষয়ে র্দুগাপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) আবদুল মোতালবে জানান, নামফলক ভাঙার ঘটনাটি শুনেছি। তবে এ ঘটনা কেউ কোনো অভিযোগ করেনি।

শাহিন আলম/ রাজশাহী দূর্গাপুর

Leave a Reply