মোমবাতির মায়াবী আলোয়

0
1280

শখের যত জিনিস আছে তার মধ্যে বাহারি ডিজাইনের মোমবাতি অন্যতম। মোমবাতি এখন শুধু আলোর উৎস হিসেবে নয় বরং ব্যবহৃত হচ্ছে ঘর সাজাতে। এর জন্যে দরকার শুধু শৈল্পিক মন। বিভিন্ন উৎসবেও ভিন্ন মাত্রা যোগ করে মোমবাতির ব্যবহার। আসলে মোমবাতির ব্যবহার এখন বহুমাত্রিক। শোপিস হিসেবে ব্যবহারের জন্যেও বিভিন্ন লতানো পাতানো মোমবাতি পাওয়া যায়।

তবে মোমবাতির ব্যবহার যে দিনটা তে সবচেয়ে বেশি অনুভূত হয় সে দিনটি হল বিবাহবার্ষিকী বা জন্মদিন। এদিন প্রিয় মানুষটিকে চমকে দিতে মোমবাতি দিয়ে আপনার ঘরে আনতে পারেন স্বর্গীয় পরিবেশ। ঘরের পরিবেশকে মোহনীয় করতে ঘরের বাতি নিভিয়ে শুধু মোমবাতি জ্বালিয়ে রাখতে পারেন। চাইলে একটি বড় বাটিতে পানি নিয়ে তাতে ছোট ছোট মোমবাতি ভাসিয়ে দিতে পারেন। সঙ্গে একই রঙের কিংবা ভিন্ন রঙের কিছু ফুলের পাপড়ি ছড়িয়ে দিতে পারেন। এতে আরও আকর্ষণীয় লাগবে। পিতলের ঝোলানো মোমদানিতে দেয়ালে মোম ঝুলিয়ে দিতে পারেন। ঘরের সৌন্দর্য বেড়ে যাবে অনেকগুণ। সুগন্ধিযুক্ত মোমের ব্যবহারে আপনার ঘর ছড়াবে সৌরভ। এদিন অন্যান্য দিনের চেয়ে একটু ভিন্ন আবহে উপভোগ করুন ক্যান্ডেললাইট ডিনার। সবশেষে দুজনে একসঙ্গে কোন রোমান্টিক সিনেমা দেখতে পারেন মোমের মায়াবী আলোয়। আপনাদের সম্পর্ক হবে আরও মধুর।কাউকে আপনার জীবন সঙ্গী করতে চান অথচ মনের গোপন কথাটা বলতে পারছেন না কোনভাবেই। এক্ষেত্রে যে জিনিসটি আপনাকে সবচেয়ে বেশি সাহায্য করবে তা হল মোমবাতি। পছন্দের মানুষকে নিজের মনের কথা জানাতে একটু ভিন্নতা আনুন উপস্থাপনে। গোলাপের পাপড়ি দিয়ে বড় করে হার্ট আকৃতি তৈরি করুন। তার মাঝে জ্বেলে দিন হার্টশেপ বা গোলাপের মতো কোন মোমবাতি। চাইলে রোমান্টিক মিউজিকের ব্যবস্থা করতে পারেন। এমন পরিবেশে পছন্দের মানুষটিকে খুলে বলুন মনের কথা। আপনার জন্যে অপেক্ষা করছে অনাবিল খুশি।

শুধু বিশেষ কোনো দিনেই নয় যখন আপনার মন চাইছে ভিন্ন কিছু, মোমবাতি দিয়ে তৈরি করে নিতে পারেন পছন্দের পরিবেশ। মোমবাতির আলোয় হতে পারে ঝুমবৃষ্টিতে ভেজা কোনো সন্ধ্যা পার। প্রিয় মানুষটির সঙ্গে শুনতে পারেন শ্রাবণের গান। না বলেও বলা হয়ে যাবে অনেক কথা।

আজকাল বাজারে নানারকম শৌখিন মোম পাওয়া যায়। গোলাপ,সূর্যমুখীসহ নানা রকম ফুলের আকৃতি ব্যবহার করেও মোম তৈরি করা হচ্ছে। এছাড়াও স্টার, ফলের আকৃতি, হার্টশেপ, রাউন্ডশেপ বিভিন্ন ধরনের মোম পাওয়া যাচ্ছে বিভিন্ন দোকান আর শপিংমলে।

চমৎকার এসব মোম পাবেন যাত্রা, আর্চিজ গ্যালারি, হলমার্ক, নিউমার্কেটসহ বিভিন্ন মার্কেটের গিফট শপে। তবে আড়ংয়ে এসব মোমের বিশাল সংগ্রহ আছে। এখানে ৯ থেকে ১৫০ টাকার মধ্যে পাবেন চমৎকার সব মোমের শোপিস। গোলাপ সূর্যমুখীসহ বিভিন্ন রঙ করা মোমের ফুল পাবেন ভ্যাটসহ ৩০ টাকায়। হার্ট শেপ, রাউন্ড শেপের মোম পাবেন ১০ থেকে ২০ টাকার মধ্যে।

তারুণ্য বিডি টুয়েন্টিফোর ডটকম/ লিমা আক্তার