ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহত বাংলাদেশি শিক্ষকের স্ত্রী জীবিত আছেন

0
224

অনলাইন ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলায় বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. আবদুস সামাদের স্ত্রী জীবিত আছেন এবং নিউজিল্যান্ডে তাদের বাড়িতে অবস্থান করছেন বলে দূতাবাস জানিয়েছেন। বিবিসি বাংলার খবর, অন্তত তিনজন বাংলাদেশি নিহত হয়ে বলে এর আগে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা জানালেও তারা এখন বলছেন, দু’জন।

ড. আবদুস সামাদের পুত্র তারেকের বরাত দিয়ে দূতাবাসের অনারারী কনসাল শফিকুর রহমান শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে বিবিসি বাংলাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও বলেন, “নিহতের সংখ্যা নিয়ে কনফিউশন হলেও এটা ভালো দিক যে একজন জীবিত আছেন বলে জানা গেল”।

এর মধ্যে ড. আবদুস সামাদের স্ত্রী, যাকে নিখোঁজ হিসেবে বিবেচনা করা হচ্ছিল তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছিল শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটার দিকে। তবে এরপর তার পরিবার দূতাবাসকে জানায় যে, সামাদের স্ত্রীর খোঁজ পাওয়া গেছে এবং তিনি সুস্থ আছেন।

ড. আবদুস সামাদ নিউজিল্যান্ডের লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছিলেন। এর আগে, বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেছেন তিনি।

নিহত আরেকজনের পরিচয় সম্পর্কে শফিকুর রহমান বলেন, মিসেস হোসনে আরা ফরিদ। তিনি গৃহবধূ ছিলেন।

এদিকে, মসজিদে হামলার ঘটনায় অন্তত পাঁচজন বাংলাদেশি আহত হয়েছে বলে বাংলাদেশের দূতাবাস এখন পর্যন্ত খবর পেয়েছে। এদের মধ্যে দু’জনের অবস্থা গুরুতর বলে জানান তিনি।

সূূত্র-  বিডি-প্রতিদিন

Leave a Reply