চট্টগ্রামে রিহ্যাবের আবাসন মেলা শুরু হচ্ছে ১৪ মার্চ

0
672

আনিসুর রহমানঃ  চট্টগ্রামে চার দিনের আবাসন মেলা শুরু হচ্ছে আগামী ১৪ মার্চ । মঙ্গলবার (১২ মার্চ) সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে আব্দুল কৈয়ূম চৌধুরী বলেন, মানুষের মৌলিক চাহিদার অন্যতম হচ্ছে বাসস্থান। এই বাসস্থানের চাহিদা পূরণের নৈতিক দায়িত্ব সরকারের। কিন্তু সীমিত সম্পদের এই দেশে সরকারের একার পক্ষে এই চাহিদা পূরণ করা সম্ভব নয়। তারই লক্ষে দেশের জনসংখ্যা বৃদ্ধি এবং দেশের আবাসন সংখ্যা সমাধানে সরকারের উন্নয়ন সহযোগী হিসেবে রিহ্যাবের ১ হাজার ২৯টি সদস্য ডেভেলপার প্রতিষ্ঠান নিরলসভাবে কাজ করে যাচ্ছে। অনেক ডেভেলপার এখনো রিহ্যাবের সদস্য হয়নি। সেজন্য সরকারও নতুন একটি গেজেট প্রকাশ করেছে।

সংবাদ সম্মেলনে জানানো হয় ‘১৪ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত চট্টগ্রামে চার দিনব্যাপী রিহ্যাব চট্টগ্রাম ফেয়ার-২০১৯ অনুষ্ঠিত হবে। গত বারের মতো এবারও চট্টগ্রামের একমাত্র পাঁচ তারকা হোটেল র‌্যাডিসন ব্লু-বে বিউ’তে মেলা অনুষ্ঠিত হবে। এবার মেলায় ৫৬টি প্রতিষ্ঠান অংশ নেবে। মেলার কো-স্পন্সর হিসেবে অংশ নেবে ১৭টি প্রতিষ্ঠান, ৭টি বিল্ডিং ম্যাটেরিয়ালস প্রতিষ্ঠান এবং ১১টি ব্যাংক ও অর্থলগ্নীকারী প্রতিষ্ঠান।’ আবদুল কৈয়ুম চৌধুরী বলেন, ‘১৪ মার্চ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ মেলার উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য নুরুন নবী চৌধুরী।’
তিনি আরো কলেন, ‘মেলায় প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত ক্রেতা-দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন। আগত দর্শকদের জন্য লটারির মাধ্যমে প্রতিদিন থাকছে আকর্ষণীয় পুরস্কার। মেলায় দুই ধরনের টিকিট থাকছে। একটি সিঙ্গেল, অপরটি মাল্টিপল। সিঙ্গেল টিকিটের মূল্য ৫০ টাকা। আর মাল্টিপলের মূল্য ১০০ টাকা। মাল্টিপল টিকিট দিয়ে মেলার সময় দর্শনার্থীরা ৪ বার প্রবেশ করতে পারবেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে