সড়কের দুর অবস্থায় জনগণেরর ভোগান্তি

0
301

মো:- হুমায়ুন ভূঁইয়া, ফরিদগঞ্জ, চাঁদপুরঃ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার অন্তঃগত ৭ নং পাইকপাড়া উওর ইউনিয়ন ৩ নং ওয়াড এর আসৎকুয়ারী গ্রাম থেকে শুরু করে ২ নং ওয়াড এর শাশিয়ালী গ্রাম পর্যন্ত কড়ৈতলী বাজার এর পৃর্ব মাথা দিয়ে উওর দিকে একমাত্র সড়ক এর ভিতর দিয়ে পশ্চিম জয়শ্রী হয়ে কাঁশারা শাহীবাজার পর্যন্ত পৌঁছেছে সড়কটি।

জনগুরুত্বপূর্ন একটি সড়ক দুর্ভোগের সৃষ্টি করছে।পাকিস্তান আমল থেকে এখন পর্যন্ত ওই সড়কটি সংস্কার করা হয়নি।বর্ষা এলেই কড়ৈতলী বাজারে (সি এন জি)ইস্টেন থেকে শুরু করে প্রায় অর্ধ কি. মি মাটির ওই সড়কে হাঁটু পানি ও কাদা জমে এলাকাবাসীর চলাচলে চরম দুর্ভোগের সৃস্টি হয়।
বিশেষ করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীদের চলাচল ও প্রসূতি মাকে হাসপাতালে নিতে ভোগান্তি পোহাতে হয়। প্রায় ২ কি.মি সড়ক এর দুর্দশা।
সরজমিনে গিয়ে দেখি এই সড়কের এখনো পর্যন্ত আধুনীকতার ছোঁড়া লাগেনি এবং এলাবাসির থেকে জানা যায় সড়কটি কাজ করার বাজেট হয়েছে কিন্তু বাজেট বাদ হয়ে যায় কারন সড়কের প্রায় ২ কিঃ মিঃ ভিতরে সড়কের দু-পাশে কিছু অংশ পর পর প্রায় ১৩-১৪ টি কুপ,গর্ত আছে।
তাই বাজেট গ্রহন করেনা কারবারিরা।এই সূত্রে জানা যায় ঐ গ্রামের বীর মুক্তিযোদ্ধা মোঃ- আনছার উল্লা এলাকাবাসি পক্ষে থেকে সড়কটি সংস্কার করার জন্য সাবেক চাঁদপুর-৪,ফরিদগঞ্জ মাননীয় সংসদ সদ্যস কাছে একটি আবেদন পত্র পাঠান তারিখঃ-০৮/০৭/১৭ খ্রিষ্টাব্দ।এই সড়কটি সংস্কার না হওয়া প্রায় গোটা সড়ক জুড়ে
এ দুর অবস্থা থেকে ভুক্তভোগীগণ একটু মুক্তি চায়। যাত্রী ও পথচারীদের এবং সাধারন মানুষদের এখন একটাই দাবি,
খুব দ্রুতই সড়কটি মেরামত করা হোক।

Leave a Reply