রাজশাহীর বাগমারায় পুকুর থেকে মাছ লুটের অভিযোগ

0
278

শাহিন আলম: রাজশাহীর বাগমারা উপজেলার চকহায়াতপুরে পুকুর থেকে প্রায় ১০ লাখ টাকার মাছ লুটের অভিযোগ উঠেছে। বাগমারা এ অভিযোগ করেছেন লিজ গ্রহনকারি মাছ চাষি মহসিন আলী।

পবার নওহাটা পৌরসভার সন্তোষপুরের মহাসিন আলী (৫০) অভিযোগ করেন, নগরের বড় বনগ্রাম শেখপাড়ার হাফিজুর রহমান ও দুর্গাপুর উপজেলার যোগীসোর উত্তরপাড়া আব্দুল জব্বারের কাছ থেকে বাগমারার চকহায়াতপুর গ্রামের একটি পুকুর ১০ বছরের জন্য লিজ নিয়ে মাচ চাষ করে আসছি। গত ২৭ ফেব্রুয়ারি হটাৎ লিজ বাতিলের কথা বলে, বাগমারার মোহনগঞ্জ এলাকার আব্দুল্লাহের কাফিসহ হাফিজুর ও জব্বার পুকুর পাহারাদার আবুল কালামকে মারপিটের হুমকি দিয়ে প্রায় সাত লাখ টাকার মাছ লুট করে। এর পরের দিন আরো প্রায় তিন লাখ টাকার মাছ ধরে বিক্রি করে দেয় তারা।
মহাসিন আলী বলেন, পুকুরে তার প্রায় ২৫ লাখ টাকার মাছ ছিল। এর মধ্যে দুইদিনে তারা প্রায় ১০ লাখ টাকার মাছ লুট করে বিক্রি করে দিয়েছে। ১০ বছরের জন্য লিজ নিয়ে সাত বছর ধরে ওই পুকুরে মাছ চাষ করছি। প্রতিবছর সময়মত লিজের টাকা পরিষদ করা হয়। গত বছরের কিছু টাকা বাকি ছিল। মাছ বিক্রি করে সেগুলো দিতে চেয়ে ছিলাম। এরই মধ্যে তারা জেরপূর্বক মাছ ধরে বিক্রি করে দিয়েছে।
বাগমারা থানার ওসি নাছিম আহম্মেদ বলেন, অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে। সত্যতা পাওয়া গেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply