ছাত্র সংসদ সচল ও টিএসসি নির্মাণ দাবি রাজশাহী কলেজ ছাত্রলীগের I TARUNNO BD 24

0
278

শাহিন আলম: কলেজে ছাত্র সংসদ সচল ও টিএসসি নির্মাণসহ ২১ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে রাজশাহী কলেজে ছাত্রলীগ। রোববার দুপুরে কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান বরাবর এই স্মারকলিপি দেয়া হয়। কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম ও সাধারণ সম্পাদক নাইমুল হাসান নাইম নেতাকর্মীদের নিয়ে এই স্মারকলিপি দেন। এসময় কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আল ফারুক চৌধুরী উপস্থিত ছিলেন।

ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম বলেন, পুঁথিগত জ্ঞানার্জন আর সনদপ্রাপ্তিই কেবল উচ্চশিক্ষার মূল লক্ষ্য হতে পারে না। পূর্ণাঙ্গ জ্ঞানার্জনের জন্য আরো অনেক কিছু জানা আবশ্যক। উচ্চশিক্ষার বিষয়টি আরো ব্যাপক। পরিপূর্ণ জ্ঞানার্জনের জন্য প্রয়োজন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও মানবিক গুনাবলীর বিকাশ। শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রসমাজের এসব অনুসঙ্গগুলো পুরণ করতে প্রয়োজন ছাত্র সংসদ। শিক্ষার্থীদের ন্যায্য দাবি দাওয়া তুলে ধরার প্লাটফরম হচ্ছে কেন্দ্রীয় ছাত্রসংসদ। রাজশাহী কলেজে ছাত্র সংসদ থাকলেও সেটি দীর্ঘদিন ধরে অচল। এটি সচলসহ ২১ দফা দাবি জানিয়েছে কলেজ ছাত্রলীগ।
ছাত্রলীগের অন্যান্য দাবিগুলো হলো- ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ খোলা, ২০২২ সাল পর্যন্ত একাডেমিক ক্যালেন্ডার ঘোষণা, শিক্ষার্থীদের পরিবহণ সুবিধা বৃদ্ধি, ছাত্রীদের জন্য আলাদা পরিবহণ ব্যবস্থা নিশ্চিত, শিক্ষার্থী কমনরুম ও জিমনেশিয়ান আধুনিকায়ান, উচ্চমাধ্যমিক শ্রেণির জন্য আলাদা একাডেমিক ভবন নির্মাণ এবং জাতির জনকের নামে এর নামকরণ, সকল বিভাগের বর্ধিত ফি প্রত্যাহার, ছাত্রাবাস সংস্কার ও আসন সংখ্যা বৃদ্ধি, ছাত্রাবাসের ক্যান্টিন চালু এবং মানসম্মত খাবার পরিবেশন এবং নির্মানাধিন ৫ তলা ছাত্রাবাস ভবনের নামকরণ ‘অমর একুশে’ করা উল্লেখযোগ্য।

Leave a Reply