মাদক মুক্ত সমাজ চাই !

    0
    395

    মো:-হুমায়ুন ভূঁইয়া: মাদক সমাজের অন্যতম ব্যাধি, যা সমাজের প্রত্যেকটা ব্যক্তিকে ধ্বংস করে তোলে। সমাজের কাছে হয় মাদক সেবক ব্যক্তির নিম্ন স্থান, হতে হয় অবহেলিত সমাজে পরিনত। চলা যায়না কোনো উচ্চ সমাজের, যেতে হয় নিম্ন সমাজে।

    আমাদের সমাজে মাদক দ্রব্য হলো একটি ভেষজ দ্রব্য যা ব্যবহারে কারনে মানবদেহে মস্তিস্ক-কে ধ্বংস করে এবং জ্ঞানী ব্যক্তিকে জ্ঞানহীন করে তোলে। এই মাদক শেবন করার কারনে সে তার আত্বসম্মানকে হরিয়ে পেলে। মাদক আমাদের সমাজকে অাতংকে বিরাজ করে,যা প্রতিনিয়ত ঘটে চলছে সমাজের বিভিন্ন স্থানে।
    মাদক সমাজের লোকগুলি সুস্থ সমাজকে অবহেলিত সমাজে পরিনত করে তোলে ।
    ইসলামে রয়েছে মাদকের উপর ঝোরালো নিষেধাজ্ঞা। যাকে হারাম হিসাবে বিবেচিত হয়েছে। যা মানব দেহে ক্ষতি হিসেবে বিবেচিত হয়।
    আমাদের সরকার মাননীয় প্রধান মন্ত্রী মাদকের উপর দিয়েচেন সর্বোচ্ছ নিষেধাজ্ঞা। প্রশাসনকে দিয়েচেন মাদক নিরমূলের আদেশ। মাদক মুক্ত চাই একটি রাষ্ট্র। গড়তে চাই সুন্দর একটি প্রিয় বাংলাদেশ।
    আমাদের সমাজে মাদকে জড়িয়ে পড়ার একটা সময় উপযোগি যে সময় টুকু পরিবারের বা সমাজের প্রত্যেকটি লোকেই হতে হবে সচেতন। সাধারণত আমাদের সমাজের মানুষগুলি মাদকাসক্তি-তে জড়িয়ে পড়ে ১৫ থেকে ৩৫ বছর বয়সে,এই শ্রেনীর মানুষের গড় ৭০ ভাগ। বন্ধুদের সাথে চলাফেরা যার ফলে জড়িয়ে পড়ে মাদক সমাজে।
    আমাদের সমাজে মাদক নামে যে সকল দ্রব্য গুলি পরিচিতি, যা হয়তো আপনাদের অজানা মাদক নামে বস্তুুগুলির নাম কি? গাজা,ইয়াবা,ফেন্সেডিল,হিরোইন,মদ। এই সকল জিনিস থেকে আপনি বিরত থাকুন,বিরত রাখুন আপনার সমাজকে,গড়ে তুলোন মাদক হীন একটি রাষ্ট্র।

    Leave a Reply