আর্জেন্টিনার জালে স্পেনের ৬ গোল

0
502

রাশিয়া বিশ্বকাপের প্রীতি ম্যাচে স্পেনের কাছে ব্যাপক পরাজয় বরণ করলো আর্জেটিনা। বিশ্বকাপের আগে এই ভরাডুবি যেন মেনে নেয়া দায় আর্জেটিনাপ্রেমীদের। যদিও পায়ের চোটের কারণে ছিলেন না লিওনেল মেসি।তবে এর আগে ইতালির বিপক্ষে মেসি না থাকলেও জয় ছিনিয়ে আনতে পেরেছিল আর্জেন্টিনা।

মঙ্গলবার ৬-১ গোলের ব্যবধানে আর্জেন্টিনাকে হারিয়েছে স্পেন। এদিকে হুয়ান লোপেতেগির শিষ্যরা যেন লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও সের্হি আগুয়েরোকে ছাড়া খেলতে নামা আর্জেন্টিনাকে মাঠই দখল করতে দেয়নি। স্পেনের হয়ে হ্যাটট্রিক করেন ইসকো। সমান একটি করে গোল করেন দিয়েগো কস্তা, থিয়াগো আলকানতারা ও ইয়াগো আসপাস। তবে আর্জেটিনার খেলোয়াড় নিকোলাস ওতামেন্দি দলটির পক্ষে কেবল একটি গোল করে কোনরকম সম্মান নিয়ে মাঠ ছাড়েন।

আর্জেন্টিনা ম্যাচের শুরু থেকে বেশই ছন্দহীন ছিলো। ম্যাচের অষ্টম মিনিটেই নিজেদের সামনে আসা দারুণ সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় দলটি। উল্টো ১২তম মিনিটে গোল খেয়ে দুমড়ে মুচড়ে যায় মেসি সতীর্থরা। এদিকে আন্দ্রেস ইনিয়েস্তার পায়ে লেগে বল পায় মার্কো আসেনসিও। পাশ পেয়ে তিনি বল পাঠান কস্তাকে। তারপর বাকিটা কাজ একাই সারেন দিয়েগো কস্তা।

স্পেনের হয়ে দ্বিতীয় গোল করেন ইসকো। ম্যাচের ২৭তম মিনিটে আসেনসিওর করা নিচু ক্রস সামনে ঠেলে দিয়ে জালে বল পাঠান তিনি। আর্জেন্টাইন ফরোয়ার্ড ওতামেন্দি খেলার ২৯তম মিনিটে সুযোগ পেয়ে ব্যবধান কমান। কর্নার থেকে লাফিয়ে দারুণ এক শটে বল জালে পাঠান ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের প্রথমে যেন জয়ের হাতছানির নিয়ে আবার অসাধারণ খেলা উপহার দেন স্পেন। এরপর খেলার ৫৪তম মিনিটেই নিজের দ্বিতীয় গোলটি করেন ইসকো। তবে এখানেই শেষ নয় দুই মিনিট পরে ব্যবধান আবারও বাড়ায় স্পেন। এবার আসপাস ৭৩ তম মিনিটে আরেকটি গোল করে দলের গোলসংখ্যা ৫ এ উন্নীত করেন। তারপরের মিনিটে ইসকো স্পেনের জয় সূচক গোলটি করে নিজের হ্যাটট্রিক তকমা লাগান। ম্যাচের বাকিটা সময় আর কোন গোল না হলে ৬-১ গোলে বিশাল হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে জনপ্রিয় ফুটবল দল আর্জেন্টিনা।