শিক্ষার্থী ২৩৮ জন আর শিক্ষক মাত্র দু’জন, গাইবান্ধার হরিপুরে I  TARUNNO BD 24  

0
252

জেলা প্রতিনিধি, গাইবান্ধা:­ শিক্ষার্থী ২৩৮ জন আর শিক্ষক মাত্র দু’জন। একজন প্রধান শিক্ষক ও একজন সহকারী শিক্ষক। এই দুই শিক্ষক দিয়েই চলছে গাইবান্ধা সদর উপজেলার বোয়ালী ইউনিয়নের হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান। কিন্তু ২৩৮ জন শিক্ষার্থীর পাঠদান ও তাদের সামলানো দুজন শিক্ষকের পক্ষে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। ফলে শিক্ষার্থীদের সুষ্ঠু পাঠ গ্রহন মারাত্নকভাবে ব্যহত হচ্ছে।

হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একজন সদস্য জানান, বিদ্যালয়ের শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির ছাত্রছাত্রীদের পাঠদানের জন্য প্রধান শিক্ষক ছিলেন ৭ জন। এর মধ্যে অনিয়মতান্ত্রিকভাবে তিনজন শিক্ষকের বিপিএড প্রশিক্ষণে পাঠানো হয়েছে। তারা হলেন, সবিতা রানী সরকার, ফিরোজ হোসেন ও মনিরুজ্জামান। এবং দুজন শিক্ষককে বদলি করা হয়েছে। এখন প্রধান শিক্ষকসহ মাত্র দুজন শিক্ষক রয়েছেন। ক্লাসে পাঠদানের বাইরেও প্রধান শিক্ষকের অফিসিয়াল কাজ করতে হয়।
তিনি আরও বলেন, এক বিদ্যালয় থেকে একসাথে ৩ জন শিক্ষককে বিপিএড প্রশিক্ষণে পাঠানো নজিরবিহীন।এ নিয়ে কতৃপক্ষকে অভিযোগ করলেও কোনো সমাধান পাওয়া যায়নি। তিনি অবিলম্বে বিদ্যালয়টিতে শিক্ষক নিয়োগের দাবি জানান। এ ব্যাপারে সদর উপজেলা শিক্ষা অফিসারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

Leave a Reply