চৌগাছার নিখোঁজ স্কুলছাত্র জিসান খুলনা থেকে উদ্ধার

0
293

(চৌগাছা প্রতিনিধি) আজ যশোর জেলার চৌগাছা উপজেলা থেকে নিখোঁজের ৩ দিন পর খুলনা থেকে উদ্ধার হয়েছে এসএসসি পরীক্ষার্থী আশারাফুজ্জামান জিসান।

গোপন সংবাদে সূত্র থেকে খুলনার র‌্যাব-৬ অভিযান চালিয়ে খুলনা শহরের একটি বাসা থেকে তাকে জীবিত উদ্ধার করেন।

এসময় দুই অপহরনকারীকেও আটক করতে সক্ষম হয় র‌্যাব। শনিবার রাতে তাকে উদ্ধার করে চৌগাছা থানায় পুলিশে হস্তান্তর করা হয়েছে।

একমাত্র ছেলের জীবিত উদ্ধারের খবরে পরিবারসহ গোটা এলকায় স্বস্তি ফিরে এসেছে।

থানা সূত্রে জানা গেছে, এসএসসি পরীক্ষার্থী আশরাফুজ্জামান জিসান নিখোঁজের রাতেই তার পরিবার থানায় সাধারণ ডায়েরী করেন। সেই ডায়েরী অনুযায়ী থানা পুলিশ, র‌্যাবসহ আইন শৃংখলা বাহিনী জিসানকে জীবিত উদ্ধারে ব্যাপক অভিযান চালাতে থাকেন।
একপর্যায় যারা জিসানকে অপহরণ করেছে তাদের সাথে জিসানের পরিবারের মোবাইলে কথাও হয়।

তারা গত শুক্রবার বিকাশের মাধ্যমে অপহরণকারীদের ৫০ হাজার টাকা চাঁদা হিসাবে দেন। এই সূত্র নিয়ে আইন শৃংখলাবাহিনী কাজ করতে থাকে। একপর্যায় শনিবার রাতে খুলনা র‌্যাব-৬ খুলনা শহরের একটি বাসা থেকে অক্ষত অবস্থায় জিসানকে উদ্ধার করেন এবং দুই অপহরণকারীকে আটক করতে সক্ষম হয়।

আটককৃতরা হলো যশোর শহরের আরবপুর এলাকার মোরশেদ আলীর ছেলে নাদিম হোসেন ও একই এলাকার আল-আমিন।

এ ঘটনায় চৌগাছা থানার তদন্ত ওসি উত্তম কুমার বলেন, র‌্যাব-৬ এর এসআই রাকিব হোসেন অপহৃত জিসানসহ দুই আসামীকে চৌগাছা থানা পুলিশের কাছে হস্তান্তর করেছেন। এসএসসিতে ভাল ফলাফলের প্রলোভন ও বাকি পরীক্ষা গুলো দেয়া লাগবেনা বলে তাকে অপহরণ করা হয়েছে বলে ধারনা করা হচ্ছে।

তবে এই চক্রের সাথে এলাকার আরও অনেকে জড়িত আছে। তদন্ত স্বার্থে তাদের নাম প্রকাশ করা হচ্ছেনা। তারা অচিরেই আটক হবে বলে তিনি জানান।

Leave a Reply