চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

0
723

মোঃ মহিদুল ইসলাম(চৌগাছা প্রতিনিধি ) : আজ সারা দেশের মতো যশোরের চৌগাছায় যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

সাধারণ মানুষের পাশাপাশি চৌগাছার বিভিন্ন সামাজিক,রাজনৈতিক, সাংস্কৃতিক সহ সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

রাত বারটা এক মিনিটে চৌগাছা সরকারি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়।

ভাষা শহীদের সরণকরে  মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

 পর্যায়ক্রমে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, চৌগাছা থানা, অফিসার্স ক্লাব, চৌগাছা পৌরসভা, উপজেলা যুবলীগ, উপজেলা ছাত্রলীগ, চৌগাছা পাবলিক লাইব্রেরী, চৌগাছা সরকারি কলেজ, সরকারি শাহাদৎপাইলট মাধ্যমিক বিদ্যালয়, মৃধাপাড়া মহিলা কলেজ, হাজী মর্ত্তুজ আলী মাধ্যমিক বিদ্যালয়, এসএম হাবিবুর রহমান পৌর কলেজ, ছারা পাইলট বালিকা বিদ্যালয়সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হয়।

সকাল নয়টায় উপজেলা পরিষদ চত্তর থেকে প্রভাতফেরী বের হয়। এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এবং শিক্ষক-শিক্ষিকারা অংশ গ্রহণ করেন। প্রভাত ফেরী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসব অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান। অন্যান্যের মধ্যে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকী, উপজেলা আওয়ামী লীগের সাবেক জেষ্ঠ সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার,  এসএম সাইফুর রহমান বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম আহব্বায়ক শরিফুল ইসলাম ও পৌর কাউন্সিলর আনিচুর রহমান অনিচ,  উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক বিএম শফিকুজ্জামান রাজু, সাংগঠনিক সম্পাদক রাজু আহাম্মেদ, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আশিকুজ্জামান রিংকু, সাধারণ সম্পাদক মিকাইল ইসলাম সোহেল, ছাত্রনেতা সৌরভ রহমান বিপুল সহ স্কুল ও কলেজের হাজারো ছাত্রছাত্রী ও শিক্ষকবৃন্দ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে