ব্যতিক্রমি কর্মসূচির মাধ্যমে ভালবাসা দিবস পালন করলো তারুণ্যের উচ্ছাস সামাজিক সংস্থা

0
1054

মোঃ রনি খান: ব্যতিক্রমি কর্মসূচির মাধ্যমে ভালোবাসা দিবস পালন করলো তারুণ্যের উচ্ছাস সামাজিক সংস্হা। সারাবিশ্ব যখন ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস পালন করছে। তখন যশোর সদর উপজেলার রূপদিয়াতে, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে অপরিছন্নতা হবে শেষ, চাই পরিছন্ন বাংলাদেশ এই স্লোগান নিয়ে একটি ব্যতিক্রম ধর্মী একটি পরিছন্ন মিশনের উদ্যোগ গ্রহণ করেছে। তারুণ্যের উচ্ছ্বাস সামাজিক সংস্থা নামক একটি স্থানীয় স্বেচ্ছায়সেবী সংগঠন। যার মূল উদ্যোগে রয়েছে একদল তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা।

১৪ ফেব্রুয়ারি ভালোবাসার মানুষটিকে ফুল দিয়ে ভালোবাসার প্রমাণ নয় বরং পরিছন্নতার মাধ্যমে ভালোবাসার প্রমাণ দিল এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। স্থানীয় ইউ পি চেয়ারম্যান এই কাজের উদ্ভোধন করেন। সদস্যদের মধ্যে আলোচনা সভা ও একটি র‍্যালি নিয়ে রূপদিয়া বাজার প্রদর্শনও পরিছন্নতা মিশন নিয়ে তাদের কার্যক্রম শেষ হয়।

বাজার পরিছন্নতার পর বাজারের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ডাস্টবিন স্থাপন করা হয় এবং বাজারের প্রতিটি মানুষকে যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলে উপযুক্ত স্থাপিত ডাস্টবিন ব্যবহার করার জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করে লিফলেট প্রদান করা হয়েছে। তারুণ্যের উচ্ছ্বাস সামাজিক সংস্থার এই কাজের জন্য স্থানীয় চেয়ারম্যান ও বিভিন্ন সামাজিক ব্যক্তিবর্গের সাধুবাদ জানিয়েছেন।
তারুণ্যের উচ্ছাস সামাজিক সংস্হা বিভিন্ন সমাজসেবা,মানবসেবা কর্মকান্ডে অংশ গ্রহণ করে, জনসাধারণ এবং বিভিন্ন মহলে ব্যাপক সুনাম এবং খ্যাতি অর্জন করেছে।
এ বছর এ সংস্হা পরিষ্কার, পরিচ্ছন্নতা মিশনের কর্মসূচি গ্রহণ করায় সাধুবাদ জানিয়েছে সমাজের বিভিন্ন ব্যাক্তিবর্গ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে