ফরিদগঞ্জে ৩শ’৮৬ কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন

0
808

মো:-হুমায়ুন ভূঁইয়া, ফরিদগঞ্জ, (চাঁদপুর:  চাঁদপুর ফরিদগঞ্জে ৩শ’৮৬ কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (প্রথম রাউন্ড) সম্পন্ন হয়েছে। শনিবার (৯ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬ থেকে ১১ মাস ও ১২ থেকে ৫৯ মাস বয়সের শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে উক্ত ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মো.আলী আফরোজ। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.মোঃ জাহাঙ্গীর আলম শিপনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন থানা অফিসার ইনচার্জ মো. হারুন অর রশিদ চৌধুরী, ইপিআই মেডিকেল টেকনোলজিস্ট নূরুল আমিন প্রমুখ।

এদিকে বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভিটামিন এপ্লাস ক্যাম্পেইন সরেজমিন তত্ত্বাবধান করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা.মোঃ জাহাঙ্গীর আলম শিপন।
তিনি সংবাদকর্মীদের বলেন, জনগণ এখন আগের চাইতে অনেক বেশি সচেতন। নির্ধারিত কেন্দ্রে অভিভাবকরা তাদের নির্দিষ্ট বয়সের শিশুদের নিয়ে গিয়ে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়াচ্ছে। এ ক্যাম্পেইন সফল করার জন্যে আগের দিন ব্যাপক প্রচার করা হয়েছে।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার প্রতিটি ইউনিয়নে ২৪টি কেন্দ্র, ফরিদগঞ্জ বাসস্ট্যান্ড ও উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে মোট ৩শ’ ৮৬টি কেন্দ্রে ভিটামিন এপ্লাস ক্যাপসুল খাওয়ানো হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে