অসহায় মানুষের পাশে চৌগাছা ছাত্রলীগ

0
864

মোঃ মহিদুল ইসলাম,, যশোরের চৌগাছা উপজেলা ছাত্রলীগ নেতা-কর্মীরা এবার আলোচনায় এসেছে।

সারা উপজেলা জুড়ে তাদের জয়গান। এমনি কি সামাজিক ওয়েবসাইড গুলোতে ও দেখা মিলছে তাদের প্রতি সাধারণ মানুষের প্রতিদান।
বেশ কিছু বছর আগে  চৌগাছা উপজেলার মানুষ জরুরী প্রয়োজনে সঠিক সময়ে রক্ত সংগ্রহ করতে পারিনি।
 জরুরী ভাবে রক্তের প্রয়োজন কিন্তু কে দেবে রক্ত কার কাছে গেলে পাওয়া যাবে সঠিক গ্রুপের রক্ত। যদিও অনেক খুঁজে একজন ডোনার কে পাওয়া যায় তাবুও সে জানায় ২মাস আগে আমি রক্ত দিয়েছি তো ৩ মাসের আগে তো আবার দেওয়া সম্ভাব না। আবারও সেই খোঁজা খুঁজি এমনি রোগী ও দেখা যায় চরম সমস্যার মাঝে থাকে।
ঠিক এমন এক সময়ের মাঝে চৌগাছা উপজেলা ছাত্রলীগের এক ঝাক তরূণ নেতা কর্মীর চেষ্টায় আজ চৌগাছায় যে কোন সময় যে কোন ব্যক্তির যে কোন রক্তের গ্রুপের রক্তই খুব সহজে যোগাড় করা যাচ্ছে।
চৌগাছা উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম খান জানান,বাংলাদেশ ছাত্রলীগ একটি সুনামধন্য সাহায্য কারী একটি জাতীয় ছাত্র সংগঠন , আমরা চৌগাছা উপজেলা  ছাত্রলীগের  নেতা কর্মীরা বিভিন্ন সময়ে অত্র উপজেলার বিভিন্ন অসহায় মানুষের পাশে থেকে সাহায্য করেছি। রক্তদান ঠিক তেমন একটি মহতী কাজ।
চৌগাছা উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক  বিএম শফিকুরজ্জামান রাজু বলেন, আমরা যখন দেখি সাধারণ মানুষ যখন জরুরী প্রয়োজনে  রক্তের জন্য চারিদিকে খুঁজাখুঁজি করেও সঠিক সময়ে রক্ত যোগাড় করতে পারেনা তখন তাদের রোগী নানান সমস্যা পড়ে যায়। আর তাই ঠিক এ জন্য আমরা ছাত্রলীগের নেতাকর্মীরা এই অসহায় মানুষের পাশে দাড়িয়েছি।
ছাত্রলীগ নেতা রাজু আহম্মেদ জানান,আমরা নিজেরা রক্তদান করি অনেক সময় আমাদের সবার রক্তদান করা হয়ে গেলেও আমরা জরুরী ভাবে সাধারণ মানুষের জন্য নতুন ডোনার খুঁজে তাদের রক্ত যোগাড় করে দেই।
ছাত্রলীগের এমন মহতী কাজের জন্য চৌগাছা উপজেলার মানুষ তাদের উপর ভরসা রেখে এখন আর রক্তের জন্য কোন ঝামেলায় পড়েনা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে