লক্ষ্মীপুরে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ 

0
688

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাত ১১টায় রায়পুর পৌর শহরস্থ জনসেবা জেনারেল হাসপাতালে এ ঘটনাটি ঘটেছে । নিহত রোগীর নাম সখিনা বেগম (৭৫)। তিনি রায়পুর ৪নং সোনাপুর ইউনিনের চরবগা গ্রামের মৈশাল বাড়ির মৃত অহিদ উল্ল্যা’র স্ত্রী।

মৃত রোগীর নাতনি তানিয়া জানায়, তার দাদী সকিনা বেগম অসুস্থ হয়ে পড়লে মঙ্গলবার বিকেল ৫টায় তাকে জনসেবা জেনারেল হাসপাতালের ডাঃ নাজমুল হাসানকে দেখানোর জন্য নিয়ে আসেন। কিন্তু রোগীর অবস্থা গুরুতর হওয়ার পরেও সিরিয়ালের অজুহাতে হাসপাতাল কর্তৃপক্ষ তাকে দীর্ঘক্ষন অপেক্ষায় বসিয়ে রাখেন। এরপর ঘন্টাখানেকের মধ্যে রোগীর মারাত্মক শ্বাসকষ্ট শুরু হলেও তানিয়ার অনুনয় বিনয়ে এবং নানা আহাজারি করেও হাসপাতাল কর্তৃপক্ষের সাড়া পায়নি বরং ডাক্তার সিরিয়াল ভঙ্গ করে রোগী দেখবেন না বলে চাপ জানিয়ে দেয়। এ অবস্থায় দীর্ঘ ৫ঘন্টা অতিক্রান্ত হওয়ার পর যন্ত্রনা কাতর হয়ে সখিনা বেগম অবশেষে হাসপাতালের অভ্যন্তরে ডাক্তারের চেম্বারের সামনেই রাত ১১টায় মৃত্যুর কোলে ঢোলে পড়ে।

সখিনা বেগমের মৃত্যুর খবর শুনে তার আত্মীয়-স্বজনরা এ ঘটনার প্রতিবাদে অভিযুক্ত ডাক্তার ও হাসাপাতাল কর্তৃপক্ষের শাস্তির দাবীতে বিক্ষোভ করতে থাকে। পরে খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। রায়পুর থানার ওসি তদন্ত মোহাম্মদ সোলাইমান জানান, জনসেবা জেনারেল হাসপাতালে রোগীর মৃত্যুর কারনে হাঙ্গামা হওয়ার খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সময় মৃতের স্বজনরা রোগীর মৃত্যুর জন্য ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করেন। ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে