সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা মাদ্রাসা পরিদর্শন করেছে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি

0
785

সীতাকুণ্ড প্রতিনিধি: উত্তর চট্টগ্রামের একমাত্র মহিলা প্রতিষ্ঠান যুবাইদিয়া ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসা ফাজিল(বিএ) শ্রেণিতে পাঠদানের অনুমতি বিষয়ে আজ মাদ্রাসাটি পরিদর্শন করেছে ইসলামী আরবী বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ও ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ফাজিল (স্নাতক) বিষয়ক কেন্দ্র ডীন প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াছ ছিদ্দিকী।

মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির জানান ফাজিল শ্রেণী চালুর জন্য তাদের আবেদনের প্রেক্ষিতে ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ডীন রবিবার সকালে পরিদর্শনে আসেন । তাঁরা মাদ্রাসার একাডেমিক, প্রশাসনিক, আর্থিক ও এতদসংশ্লিষ্ট বিভাগ সমুহ সরেজমিনে পরিদর্শন করেন ।
এসময় উপস্থিত ছিলেন যুবাইদিয়া ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি ও সীতাকুন্ড পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আলহাজ্ব বদিউল আলম,মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম, মাদ্রাসার উদ্দ্যোক্তা অধ্যাপক নুরুল আলম সিদ্দিকী, বিশিষ্ট সমাজসেবক মোঃ নজরুল ইসলাম, সীতাকুন্ড কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক, মাওলানা ওসমান গনি, বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আবুল হোসাইন, অভিভাবক সদস্য সাইফুদ্দিন বাবুল, মোঃ আলাউদ্দিন আযাদ, ইমাম উদ্দিন ,নুর মোস্তাফা সাংবাদিক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি।
মাদ্রাসার অধ্যক্ষ জানায় সীতাকুণ্ডে মহিলাদের জন্য ফাজিল মানের কোন মাদ্রাসা না থাকায় তারা ফাজিল চালু করার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে ২০/২৫ ছাত্রী ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করেছে। ফাজিল চালু হলে নারী শিক্ষা আরও একদাফ এদিয়ে যাবে বলে তিনি আশাপ্রকাশ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে