গাইবান্ধায় এসএসসি ও সমমান পরীক্ষায় ভুল প্রশ্ন দিয়ে পরীক্ষা নেয়ায় কেন্দ্র সচিব সহ দুইজন শো-কোজ।

2
760

রাকিবুল ইসলাম,গাইবান্ধা: সারাদেশের ন্যায় গাইবান্ধা জেলায় এ বৎসরে ৭ টি উপজেলায় মোট ৭২ টি কেন্দ্রে এস.এস.সি ,দাখিল ও ভোকেশনাল শাখায় মোট ৩৫ হাজার ১ শত ৫২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছেন। আজ প্রথম দিন সকাল ১০ টা হতে শুরু করে টানা ১ টা পর্যন্ত পরীক্ষা অনষ্ঠিত হয় । এ পরীক্ষা কে ঘিরে কোথায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।পুলিশ প্রশাসনের কর্মকর্তারা সর্বদা দায়িত্ব পালন করেছেন।

এদিকে জেলার পলাশবাড়ীতে এসএসসি ও সমমান পরীক্ষা ২০১৯ সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলেও একটি মাত্র কেন্দ্রে গত সালের প্রশ্ন বিতরণ করে পরীক্ষা নেয়ায় কেন্দ্র সচিব শফিকুল ইসলাম (বিএসসি) ও একাডেমিক সুপারভাইজার হুমায়ূণ কবির কে শোকজ করা হয়েছে ।

জানা যায়, গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার ফকিরহাট দ্বিমূখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শনিবার প্রথম দিন বাংলা ১মপত্র পরীক্ষায় ভুল প্রশ্নপত্র দিয়ে ১১০ জন পরীক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়। পরে পরীক্ষার্থীরা বিষয়টি বুঝতে পারলে কেন্দ্র সচিবকে জানায়। ঘটনাটি একপর্যায়ে জানাজানি হলে উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পান। পরে কেন্দ্র সচিব শফিকুল ইসলাম ও কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা একাডেমিক সুপারভাইজার হুমায়ন কবির কে শো-কোজ করেন এবং পরে ১১০ জন পরীক্ষার্থীর পূনরায় পরীক্ষা নেওয়া হয়েছে বলে জানান, উপজেলা নির্বাহী অফিসার মেজবাউল হোসেন।

2 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে