এখন পর্যন্ত যাদের অভিনন্দন পেলেন শেখ হাসিনা

0
707

অনলাইন ডেস্ক: গত রবিবার (৩০ ডিসেম্বর) অনুষ্ঠিত হলো বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচনে ৩০০ আসনের মধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগ এককভাবে ২৫৭ আসনে নিরঙ্কুশ জয় পায়। আর জোটগতভাবে জয় পায় ২৮৮ আসনে।

জাতীয় নির্বাচনে এমন ভূমিধস জয়ের পর বিশ্বের বিভিন্ন রাষ্ট্রপ্রধানরা শুভেচ্ছা ও অভিনন্দন জানান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

তাদের মধ্যে শেখ হাসিনাকে সর্বপ্রথম অভিনন্দন জানান প্রতিবেশী রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি নির্বাচনের পর দিন সোমবার সকালে টেলিফোনে শেখ হাসিনাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এছাড়া এখন পর্যন্ত আরও যারা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তাদের মধ্যে রয়েছেন, চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও প্রধানমন্ত্রী লি কেকিয়াং, ভুটানের রাজা জিগমে খেসার ন্যামগিল ওয়াংচুক ও প্রধানমন্ত্রী তেসেরিং তোবগ, ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, ভারতে ক্ষমতাসীন বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব, ভারতীয় কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপারসন সোনিয়া গান্ধী, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা ও প্রধানমন্ত্রী রণিল বিক্রমাসিংহে, সৌদি আরবের বাদশাহ সালমান ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল-সানি, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রোহানি, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ও প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস ও দ্বীপরাষ্ট্র ফিজির প্রধানমন্ত্রী জেভি বাইনিমারামা।

সূত্র:  বিডি প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে