কুয়েত দূতাবাসে স্বাধীনতা দিবস উদযাপন

0
634

যথাযোগ্য মর্যাদায় কুয়েতে বাংলাদেশ দূতাবাসে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। স্থানীয় সময় ভোর ৫টার দিকে বাংলাদেশের সঙ্গে মিল রেখে জাতীয় সংগীত গেয়ে দিবসের কার্যক্রম শুরু হয়। প্রবাস জীবনের নানা ব্যস্ততার পরও স্থানীয় অভিবাসী বাংলাদেশিরা অনুষ্ঠানে যোগ দেন।

এরপর ঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল ৯টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। কুরআন তেলোওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। বাংলাদেশ দুতাবাসের রাষ্ট্রদূত এস এম আবুল কালামের সভাপতিত্বে আনিসুজ্জামানের পরিচালনায় দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করেন। শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ দিবস উপলক্ষে রাষ্ট্রপতি বাণী বিগ্রেডিয়ার শাহ সগিরুল ইসলাম, প্রধানমন্ত্রী বাণী শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খান, পররাষ্ট্রমন্ত্রী বাণী ভিসা ও প্রথম সচিব জহিরুল ইসলাম খান, ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী সোনালী ব্যাংক কর্মকর্তা সাফায়েত হোসেন পাটোয়ারী বাণী সমূহ পাঠ করে শোনান।

প্রামাণ্যচিত্র প্রদর্শন ও দিবসের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মুক্তিযোদ্ধা, কমিউনিটি নেতা, সাংবাদিক, সাহিত্য ও সামাজিক সংগঠনের নেতারা বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার অঙ্গীকার নিয়ে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের প্রথম ধাপ অতিক্রম করেছে এবং উন্নয়নশীল দেশের যোগ্যতা অর্জনের স্বীকৃতি লাভ করেছে। সবশেষে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে