রাজনীতিতেও দেশপ্রেমের নজির স্থাপন করতে চান মাশরাফি

1
765

অনলাইন ডেস্কঃ মাশরাফি বিন মুর্তজা। তিনি শুধু একজন ক্রিকেটার নন, তিনি একজন এমপি প্রার্থীও। আর এজন্য ক্রিকেটের মতো রাজনীতিতেও অবদান রাখতে চান বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের এই এমপি প্রার্থী। একইসঙ্গে জাতির জন্য ভালো নেতৃত্ব আর দেশপ্রেমের অনন্য নজির স্থাপর করে করতে চান তিনি।

সম্প্রতি রাজনীতিতে যোগ দেওয়া বাংলাদেশের জনপ্রিয় এই ক্রিকেটার কথা বলেছেন বার্তা সংস্থা এএফপির সঙ্গে। চলমান সামাজিক অবক্ষয় ঠেকাতে তরুণদের রাজনীতিতে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

নির্বাচন করা নিয়ে মাশরাফি জানান, তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মতো হতে চান না। পাকিস্তানকে বিশ্বকাপ শিরোপা এনে দেওয়া তারকা ইমরান খান বর্তমান দেশটির প্রধানমন্ত্রী। ক্রিকেট জগতে মাশরাফির মতো জনপ্রিয়তা ছিল তার। কিন্তু মাশরাফির রাজনীতিতে আসা ক্রীড়া ক্ষেত্রে আরও কিছু করার জন্য বলে উল্লেখ করেন তিনি। এছাড়া মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনকে এগিয়ে নিতে চান তিনি।

সংবাদ সংস্থা এএফপি‘কে মাশরাফি বলেন, সত্যি বলতে, ইমরান খান সেখানে গেছেন সবাই সব সময় সেখানে পৌঁছাতে পারে না। চাইলেও পারে না অনেক সময়। আমি যেহেতু একজন ক্রিকেটার; আমার ইচ্ছা ক্রীড়া ক্ষেত্রে কিছু করা। খেলোয়াড় হওয়ার কারণে আমার ইচ্ছা এখানেই সীমাবন্ধ। এখানে কিছু করতে পারি কিনা সেটাই দেখতে চাই।

রাজনীতিকদের যোগ্য এবং ভালো মানুষ হওয়া দরকার বলে উল্লেখ করেন মাশরাফি। যদিও নিজেকে সে পর্যায়ের ভালো মানুষ বলে তিনি দাবি করেন না।

এ নিয়ে মাশরাফি বলেন, আমি আমার জায়গা থেকে বলবো, যার ভিন্ন রাজনৈতিক দলের সমর্থক, যারা ভিন্নমতে বিশ্বাসী আমার তাদের প্রতি কোন অশ্রদ্ধা নেই। আমি আমার দলকে মন থেকেই সমর্থন করি। কিন্তু যারা অন্য দল করে তাদের প্রতি আমার শতভাগ শ্রদ্ধা আছে এবং থাকবে। আমি প্রতিপক্ষ দলকে আমার হৃদয় থেকেই সম্মান করি।

সূত্রঃ  বিডি প্রতিদিন

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে