ইউএসটিসি’র কবল থেকে বধ্যভূমি রক্ষার্থে ১৩ ও ১৪ ডিসেম্বর নাটক ‘ইউএসটিসি বধ্যভূমি’র প্রদর্শনী

0
754

দেশের বৃহত্তম বধ্যভূমি হিসেবে খ্যাত পাহাড়তলী বধ্যভূমির ১ দশমিক ৭ একর জমি অবৈধভাবে দখল করে অবকাঠামো নির্মাণ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি ইউএসটিসি কর্তৃপক্ষ যে অসম্মান প্রদর্শন করছে, তার প্রতিবাদে নাট্যাধারের তথ্য নাট্য ‘ইউএসটিসি বধ্যভূমি’ এর দুটি প্রদর্শনী চলতি মাসে অনুষ্ঠিত হবে। নাটকটির ৮ম প্রদর্শনী আগামী ১৩ ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৫টায় জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের মুক্তমঞ্চে এবং ৯ম প্রদর্শনী ১৪ ডিসেম্বর শুক্রবার বিকাল ৩টায় ফয়’স লেক বধ্যভূমিতে অনুষ্ঠিত হবে।

নির্দেশক মোস্তফা কামাল যাত্রা জানান, হাইকোর্টের নির্দেশ থাকা সত্বেও ওই বধ্যভূমির জন্য সরকার নির্ধারিত ১ দশমিক ৭ একর জমিতে ইউএসটিসি কর্তৃপক্ষ তাদের দখলতারিত্ব এখনো বহাল রেখে মুক্তিযুদ্ধ এবং শহিদদের প্রতি বৃদ্ধাঙ্গলি প্রদর্শন করছে। দেশ মাতৃকার জন্য যারা জীবন দিয়েছেন, যাদের হত্যা করে খালে ভাসিয়ে দেওয়া হয়েছিল, যাদের হত্যা করে পাহাড়ে-জঙ্গলে শকুন শিয়ালের খাবারে পরিণত করা হয়েছিল, সে শহীদদের প্রতি ইউএসটিসির অসম্মানের প্রতিবাদে আমাদের নাটক ‘ইউএসটিসি বধ্যভূমি’। নাট্যাধার এ অবৈধ দখলদারিত্বের অবসান চায়।
নাটকটির পান্ডুলিপিকার হলেন নাট্যজন প্রদীপ দেওয়ানজী এবং সম্পাদনা ও নির্দেশনায় আছেন মোস্তফা কামাল যাত্রা। আহম্মদ কবিরের গীত রচনা ও সুরারোপের মধ্য দিয়ে উপস্থাপিত তথ্য নাট্যটিতে অভিনয় করবেন বাহাউদ্দিন মিরান, শারমিন সুলতানা রাশা, মাসউদ আহমেদ, তুহিন ইসলাম, জসিম উদ্দিন, শাহজালাল রনি, কাউসার মজুমদার প্রমুখ।

প্রেস বিজ্ঞপ্তি 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে