রাজশাহীতে উৎসব মুখর পরিবেশে আয়কর দিবস পালিত

0
815

জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে কর অঞ্চল- রাজশাহীতে ৩০ নভেম্বর শুক্রবার সকালে  আয়কর দিবস’১৮ উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে  দিবসটি পালিত হয়েছে । কর অঞ্চল-রাজশাহীর কর্মকর্তারা ও সম্মানিত অতিথিবৃন্দ   বেলুন, ফেস্টুন ও পায়রা অবমুক্ত করণের মাধ্যমে  দিবসটির উদ্বোধন করেছেন।

কর অঞ্চল- রাজশাহী’র কর কমিশনার ড. খন্দকার মোঃ ফেরদৌস আলম’র সভাপতিত্বে  উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ আমিনুল ইসলাম, রাজশাহী কাস্টমস্ এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনার মোঃ মোয়াজ্জেম হোসেন, কর আপীল অঞ্চল- রাজশাহীর কর কমিশনার মোহাম্মদ মাসুদ, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, রাজশাহী’র সভাপতি মোঃ মনিরুজ্জামান মনি এবং আয়কর আইনজীবী সমিতি, রাজশাহী’র সভাপতি

এডভোকেট মহসীন খান। সভায় স্বাগত বক্তব্য রাখেন কর অঞ্চল রাজশাহীর যুগ্ম কর কমিশনার মির্জা আশিক রানা। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাজশাহী বেতারের উপস্থাপিকা রুখসানা আকতার লাকী।

জন সচেতনতা বৃদ্ধি এবং সুষ্ঠু কর সংস্কৃতি বিকাশের লক্ষ্যে সভায় বিশদভাবে আলোচনা করা হয়। র‌্যালির পরিবর্তে এ বছর এই আলোচনা সভার আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন কর কর্মকর্তারা। আলোচনা সভা শেষে কর ভবন প্রাঙ্গণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক করদাতা এবং সুধীজন অংশগ্রহণ করেন। এছাড়াও অংগ্রহণকারী সকলের জন্য জলযোগের ব্যবস্থাও ছিলো।

সভায় কর কমিশনার, কর অঞ্চল- রাজশাহী জানান, ৩০ নভেম্বর’১৮ তারিখ আয়কর রিটার্ন জমাদানের শেষ দিন। সাপ্তাহিক সরকারী ছুটি হওয়ায় ০২ ডিসেম্বর’১৮ তারিখ পর্যন্ত আয়কর রিটার্ন জমা নেয়া হবে। করদাতাদের রিটার্ন জমাদানের সুবিধার্থে ৩০ নভেম্বর (শুক্রবার) এবং ০১ ডিসেম্বর (শনিবার) সকল আয়কর অফিস খোলা থাকবে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে