নারী নির্যাতনের প্রতিবাদকারীরা সমাজের হিরো : চুমকি

0
393

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, নারীর প্রতি সহিংসতা বন্ধে তরুণদের এগিয়ে আসতে হবে। যারা ইভটিজিং করে তাদের মানুষ ঘৃণা করে। নারী নির্যাতনের প্রতিবাদকারীরা সমাজের হিরো।

তিনি যুবকদের ভিলেন না হয়ে হিরো হওয়ার জন্য আহ্বান জানান। যারা ইভটিজিং এবং নারী নির্যাতনের প্রতিবাদ করে তারা সমাজের হিরো।
বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ অডিটোরিয়ামে সেন্টার ফর ম্যান অ্যান্ড মাসকিউলাই নাইটিজ স্টাডিজ (সিএমএমএস) আয়োজিত ‘ইয়ুথ অ্যাডভোকেসি ফোরাম অন প্রিভেনন্টিং ভাইওলেন্স এগেইনেস্ট উইমেন অ্যান্ড গার্ল’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. আবুল বারাকাত বলেন, মাসকিউলিনিটির ধারণা এক ধরনের মানসিক দারিদ্রতা। আমাদেরকে এ মানসিক দারিদ্রতা থেকে সরে আসতে হবে।

সিএমএমএস-এর উপদেষ্টা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ড. মো. রহমতউল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- আইবিএ-এর পরিচালক প্রফেসর ড. একেএম সাইফুল মজিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ ও বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি প্রফেসর আবুল বারাকাত, নেদারল্যান্ড অ্যাম্বাসির ফাস্ট সেক্রেটারি ড. এ্যানী ভেস্টজিনস প্রমুখ।

স্বাগত বক্তব্য রাখেন- সিএমএমএস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উইমেন অ্যান্ড জেন্ডার স্টাডিস বিভাগের চেয়ারম্যান ড. সাইয়েদ শেখ ইমতিয়াজ।

Leave a Reply