গরু চুরি করতে গিয়ে ইউপি সদস্য ধরা

0
405

পটুয়াখালীর বাউফল উপজেলার এক ইউপি সদস্যের বিরুদ্ধে গরু চুরির অভিযোগ উঠেছে। স্থানীয় এক শ্রমিকের সহায়তায় ছয়টি গরু চুরি করেছেন ওই ইউপি সদস্য।

এ ঘটনায় তার সহযোগীকে আটক করেছে পুলিশ। উদ্ধার হওয়া গরুগুলো রাখা হয়েছে গ্রাম-পুলিশের জিম্মায়। তবে ঘটনার পর থেকে পলাতক রয়েছেন ওই ইউপি সদস্য।

ওই ইউপি সদস্যের নাম মো. শাহাবুদ্দিন ব্যাপারী (৩৭)। তিনি চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদের (ইউপি) ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য। আটক ব্যক্তি হলেন মো. ইউনুচ (৪৫)। তার বাড়ি উপজেলার দাশপাড়া ইউনিয়নের চর আলগি গ্রামে।

বিষয়টি জানতে চাইলে ইউপি চেয়ারম্যান আলকাচ মোল্লা বলেন, গতকাল রাতে ইউপি সদস্য শাহাবুদ্দিন তাকে (ইউনুচ) ডেকে নিয়ে যান। রাত সোয়া ১০টার দিকে ডিয়ারা কচুয়া গ্রামের ইউনুচ জমাদ্দারের গোয়ালঘর থেকে একটি গরু চুরি করে নিয়ে যাচ্ছিলেন তিনি ও শাহাবুদ্দিন।

ওই সময় গরুর মালিক ইউনুচ জমাদ্দার টের পেয়ে চিৎকার শুরু করলে স্থানীয় লোকজন এসে হাতেনাতে ইউনুচকে ধরে ফেলে। ততক্ষণে শাহাবুদ্দিন পালিয়ে যান।

বিষয়টি নিশ্চিত করে বাউফল থানা পুলিশের উপ-পরিদর্শক কবির হোসেন বলেন, প্রাথমিক তদন্তে চুরির ঘটনার সঙ্গে ইউনুচ ও ইউপি সদস্য শাহাবুদ্দিনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। শাহাবুদ্দিনের মুঠোফোন জব্দ করা হয়েছে। আর ওই ছয় গরু চুরির সঙ্গে এই দুইজন ছাড়া অন্য কেউ জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

Leave a Reply