শুধু ভাত খাওয়ার জন্য লেখাপড়ার দরকার নেই : শামীম ওসমান

0
447

শিক্ষার্থীদের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বলেছেন, দিনে অন্তত ৩ ঘণ্টা নিজের জন্য লেখাপড়া করবা তোমরা। এই ৩ ঘণ্টায় ‘নো কম্পিউটার, নো ইন্টারনেট, নো ফ্রেন্ড।’

তিনি বলেন, শুধু ভাত খাওয়ার জন্য লেখাপড়ার দরকার নেই। লেখাপড়া দেশের জন্য, দেশের উন্নয়নের জন্য। কারণ এই দেশ স্বাধীন করতে ৩০ লাখ লোক শহীদ হয়েছে। এই দেশের প্রতি তোমাদের দায়িত্ব রয়েছে। কেননা এই দেশ তোমাদের মায়ের মতো।

রোববার সকালে ফতুল্লার ভুইয়াগড়ে হাজী পান্দে আলী উচ্চ বিদ্যালয়ে একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, তোমরা যে যাই করো না কেন, সর্বদা মা-বাবার সেবা করবে। কেননা সন্তানের জন্য মা-বাবা হচ্ছে পৃথিবীর সবচেয়ে বড় নেয়ামত।

এরপর শামীম ওসমান হাজী মিছির আলী ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ অনুষ্ঠানে অংশ নেন এবং সেখানে ৪নং একাডেমি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, কুতুবপুর ইউপি চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, জেলা পরিষদের সদস্য মোস্তফা হোসেন চৌধুরী, নাসিক মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী, কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মানিক চান, জেলা যুবলীগ নেতা এহসানুল হাসান নিপু, যুবলীগ নেতা সাব্বির আহমেদ জুলহাস, শ্রমিক নেতা নুরুল ইসলাম, কুতুবপুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা এস এম লিটন, যুবলীগ নেতা সাদ্দাম হোসেন কবীর, ওই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রশান্ত কুমার দাস ও হাজী পান্দে আলী উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিশির কুমার বালা প্রমুখ।

Leave a Reply