হাটহাজারীতে ভয়াবহ আগুনে পুড়ে ১২টি পরিবার নিঃস্ব

0
705

রাকি কুমার সেনঃ হাটহাজারীতে ভয়াবহ আগুনে পুড়ে সাতটি পরিবার নিঃস্ব হয়েছে ক্ষতিগ্রস্থ হয়েছে পাশের একটি দোতলা ভবন, সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের ১১মাইল এলাকার পুর্ব জোবরা ইসমাইল হাজীর বাড়িতে এ ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। বৈদ্যুতিক গোলযোগ থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত বলে জানা গেছে। এতে প্রায় ২০লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবার ও ফায়ার সার্ভিস।

জানা যায়, ২নভেম্বর (শুক্রবার) সন্ধ্যা সাড়ে পাঁচটার দিকে ঐ এলাকার হাজী নুরুল আলমের পুত্র মোঃ ইব্রাহীম, নুর মোহাম্মদ এবং নুরুল ইসলাম কলোণির আবুল বশরের স্ত্রী ইয়াসমিন, হৃদয়, সেলিম, ইমন, লিটন হঠাৎ টিনসেড কলোণির বশরের বসতঘরের উপর দিকে বৈদ্যুতিক তারে আগুন দেখতে পায় ইয়াসমিন দ্রুত ঘরে ডুকে তার ঘুমন্ত শিশুকে নিয়ে ঘরের বাহিরে বের হয়ে যায় মুহুর্তে আগুন পুরো কলোণিতে ছড়িয়ে পড়ে দাউ দাউ করে জলতে থাকে পুরো কলোণি টিনসেড হওয়ায় আগুন ছড়িয়ে পড়তে সময় লাগেনি চোখের সামনে সব পুড়তে থাকে।
খবর পেয়ে এলাকাবাসী এবং হাটহাজারী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে থাকে কিন্তু ততক্ষণে সব শেষ।  দীর্ঘ এক ঘন্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও আগুনে পুড়ে ছাই হয়ে যায়  ১১টি বসতঘর ক্ষতিগ্রস্থ হয় পাশের সুরুত আলি মিয়ার ভবনের দোতলাও।
নিঃস্ব সাতটি পরিবারের প্রত্যেক কর্তাই দিনমজুর অনেকদিন ধরে ঐ কলোণিতে পরিবার নিয়ে ভাড়ায় থাকেন। তারা হলেন (১)মোঃ সিরাজ (২) মোঃ আবুল বশর(৩) মোঃ ইউসুফ (৪)মোঃ সাইদুল হক (৫) মোঃ রাসেল (৬)মোঃ তোফায়েল (৭)মোঃ মাসুম।
এদিকে খবর পেয়ে ছুটে আসে হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন।  তিনি ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের সমবেদনা জানিয়ে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদানসহ অগ্নিকান্ডের সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেবেন বলে জানান পাশাপাশি সবাইকে আরো সচেতন হওয়ারও অনুরোধ জানান।
এ সময় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নিয়াজ মোর্শেদ স্থানীয় ইউপি সদস্য আলমগীর ভুট্টো উপস্থিত ছিলেন।
হাটহাজারী ফায়ার সার্ভিসের লিডার মোঃ জাফর ও আবুল কালাম বৈদ্যুতিক গোলযোগ হতে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতি আনুমানিক বিশ লক্ষ টাকা বলে প্রতিবেদককে বলেন।
ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে কাজ না করলে আশেপাশে আরো বড় ধরনের ক্ষয়ক্ষতি হত বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
এদিকে ইউপি সদস্য তাৎক্ষণিক ক্ষতিগ্রস্থদের খাবারের ব্যবস্থা করে বলেন তাদের জন্য পরিষদের যা যা করণীয় তা করব।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে