নওগাঁয় বিনা বিচারে কোন অসহায় ফেরৎ যাবেনা সরকারী খরচে ন্যায় বিচার দেওয়া হবে …..বিজ্ঞ জেলা ও দায়রা জজ এ.কে.এম শহীদুল ইসলাম

37
840

স‌োহেল রানা জয়, নওগাঁ প্রতিনিধিঃ ইউ,এন,ডিপি ও বাংলাদেশ সরকারের অর্থায়নে পাইলট জেলা নওগাঁর ৯৯টি ইউনিয়ন কমিটির সদস্যগণকে আইনগত সহায়তা প্রদান আইন ও নীতিমালার আওতায় ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি গ্রাম আদালত থেকে আবেদন বা মামলা জেলা লিগ্যাল এইড কমিটিতে রেফার করার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি এবং জেলা লিগ্যাল অফিস কর্তৃক বিকল্প বিরোধ নিস্পত্তি পদ্ধতির সফলতা বিষয়ক মাসিক সভা অনুষ্টিত হয়েছে।

বুধবার বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও নওগাঁর বিজ্ঞ জেলা ও দায়রা জজ এ.কে.এম শহীদুল ইসলাম জেলা লিগ্যাল এইড মাসিক সভায় তিনি বলেন নওগাঁর ৯৯টি ইউনিয়ন যে সকল দুস্থ্য অসহায় মানুষ টাকার অভাবে সঠিক ন্যায় বিচার থেকে বঞ্চিত তাদের জন্য বর্তমান সরকার বিনা পয়সায় মামলা পরিচালনার ভার গ্রহন করে ন্যায় বিচার দেওয়া হবে বলে জানান। এতে করে জেলা লিগাল এইড অফিসে এ পযন্ত মোট ১৫১৫টি আবেদন গ্রহন করে ৮৯৫টি নিস্পতি করা হয় এবং ৬২০টি বিচারাধীন আছে। চলতি মাসে ৫৯টি আবেদন গ্রহন করা হয়। এতে করে এখন সেবা নিত আসা নারী পুুরুষের সংক্ষ্য বৃদ্ধি পাচ্ছে। একারনে বিনা বিচারে কোন অসহায় ফেরৎ যাবেনা সরকারী খরচে ন্যায় বিচার দেওয়া হবে বলে তিনি জানান। নওগাঁর সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার মোঃ তাজউল ইসলাম এর সঞ্চালনায় সভায় এসময় বক্তব্য রাখছেন নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক শাহীদুল ইসলাম আজমী, ভারপ্রপ্ত বিজ্ঞ চীফ জুটিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহাঙ্গীর আলম, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রকিবুল আক্তার, বিজ্ঞ স্পেশাল পাবলিক প্রসিকিউটর-১ আব্দুল খালেক, বিজ্ঞ গভর্ণমেন্ট প্লিডার মোস্তাফিজুর রহমান (ফিরোজ), নওগাঁ সদর উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বক্তব্য রাখেন।

37 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে