ফেনী জেলার ইজ্জতপুর গ্রামে মৎস চাষ প্রশিক্ষণের সনদ বিতরন এবং মাদক বিরোধী সভা অনুষ্ঠিত

0
738

গতকাল ৩০/১০/২০১৮ইং তারিখ মঙ্গলবার সকাল ১১.০০ ঘটিকায় ফেনী জেলার ইজ্জতপুর গ্রামের ‘ইজ্জতপুর বহু মূখী উচ্চ বিদ্যালয়’ প্রাঙ্গনে ‘সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ এর উদ্যোগে এবং ফাউন্ডেশন সভাপতি জনাব মোস্তফা আহমেদের সভাপতিত্তে ‘মাদক বিরোধী সচেতনতা মূলক আলোচনা সভা’ অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভা শেষে সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সার্বিক সহযোগীতায় এবং ফেনী জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক তত্তাবধানে অনুষ্ঠিত হয় ‘মৎস চাষ প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্সে’র সনদ এবং পুরস্কার বিতরনী অনুষ্ঠান। উল্লেখ্য গত ২৫ অক্টোবর যুব উন্নয়ন অধিদপ্তরের সার্বিক তত্তাবধানে ইজ্জপুর গ্রামে এক মাস ব্যাপী মৎস চাষ প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ কোর্স সম্পন্ন হয় এবং প্রশিক্ষণ শেষে প্রশীক্ষনার্থীদের মাঝে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

উক্ত উভয় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলার সম্মানিত জেলা প্রকাশক এবং জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ ওয়াহিদুজজমান। এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব পি.কে.এম এনামুল করিম। এতে আরও উপস্থিত ছিলেন জনাব মোঃ মাকসুদুর রহমান, উপ-পরিচালক, ফেনী জেলা যুব উন্নয়ন অধিদপ্তর, জনাব মোস্তফা মোস্তাকুর রহিম খাঁন উপ -পরিচালক, জেলা সমাজ সেবা কার্যালয় ফেনী, জনাব আবুল কাশেম, সহকারী পরিচালক, জেলা সমাজ সেবা কার্যালয় ফেনী এবং মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ইন্সপেক্টর জনাব অমর কুমার সেন, অত্র ১১নং মৌটুবী ইউনিয়ন এর বর্তমান চেয়ারম্যান জনাব হারুনুর রশীদ এল.এল.বি, অত্র ৪নং ওয়ার্ডের ইউ.পি সদস্য জনাব শাখাওয়াত হোসেন (সবুজ), ফাউন্ডেশন সভাপতি জনাব মোস্তফা আহমেদ এবং ফাউন্ডেশনের অন্যান্য সদস্যবৃন্দ, গ্রামের গন্যমান্য ব্যাক্তিবর্গ, ইজ্জতপুর গ্রামবাসী ও স্কুল শিক্ষকগন সহ আরো অনেকে।

ইজ্জতপুর স্কুলের ছাত্রিবৃন্দ ফুল দিয়ে বরন করে নেন অতিথিগনকে। এরপর শুভেচ্ছা বানীতে সংস্থার সভাপতি ফাউন্ডেশনের কার্যাবলী, রাস্তাঘাট সংস্কার, ইজ্জতপুর গ্রামে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপনের প্রয়োজনীয়তা, বেড়িবাঁধ নির্মান সহ গ্রামের দারিদ্র মানুষের আকাঙ্ক্ষা সমূহ তুলে ধরেন আমন্ত্রিত অতিথিদের কাছে। এরপর একে একে অন্যান্য অতিথিগন তাদের বক্তব্য তুলে ধরেন এবং সর্বশেষ প্রধান অতিথি জেলা প্রশাসক জনাব ওয়াহিদুজজমান তার বক্তব্যের মধ্য দিয়ে ইজ্জতপুর গ্রামের সড়ক গুলো সংস্কার এর পাশাপাশি স্কুলের চার পাশে বাউন্ডারি দেয়াল নির্মান, ইজ্জতপুর গ্রামে একটি কমিউনিটি ক্লিনিক স্থাপন এবং গ্রামের কৃষক ভাইদের সেচ কাজ এবং নদী ভাংগন রোধে গ্রামের পূর্বপাড়ায় বেড়িবাঁধ স্থাপনের ব্যাপারে আশাবাধ ব্যাক্ত করেন।

পরবর্তীতে সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে আমন্ত্রিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিগনের হাতে ক্রেস্ট তুলে দেন ফাউন্ডেশন সদস্যগন। এরপর সরওয়ার উল্যাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশন কতৃক আয়োজিত ভালো ফলাফলকারী প্রশীক্ষনার্থীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন আমন্ত্রিত প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ।

উল্লেখ্য উক্ত অনুষ্ঠান শেষে জেলা প্রশাষক জনাব ওয়াহিদুজজমান এবং পি. কে. এম এনামুল করিম উক্ত বেড়ি বাঁদ পরিদর্শন করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে