লক্ষ্মীপুরে বিএনপির বিক্ষোভ আদালতের রায়ের প্রতিবাদ, মিছিল, পুলিশের বাধা

0
709

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে বিচারিরক আদালত কর্তৃক জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলার রায়কে ফরমায়েশি রায় আখ্যা দিয়ে তা প্রত্যাখান করে লক্ষ্মীপুরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে জেলা বিএনপি। আজ (মঙ্গলবার) কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসাবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন সাবুর বাস ভবনের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে সাবুর অনুসারিরা।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ছায়েদুর রহমান চুট্টু, যুগ্ন সম্পাদক অ্যাডভোকেট হারুনুর রশিদ ব্যাপারী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাছিবুর রহমান, জেলা যুবদল সভাপতি রেজাউল করিম লিটন ও সিনিয়র সহ-সভাপতি খালেদ মোহাম্মদ আলী কিরনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

অপর দিকে কেন্দ্রীয় বিএপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর লক্ষ্মীপুর বাসভবনের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে এ্যানী ও জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূইয়ার অনুসারিরা।

এসময় উপস্থিত ছিলেন, খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোহাম্মদ শামছুল আলম, জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন ভূইয়া, সদর উপজেলা বিএনপির আহবায়ক মাইন উদ্দিন চৌধুরী রিয়াজ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক রশিদুল হাসান লিংকন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, জেলা ছাত্রদলের সভাপতি হাসান মাহমুদ ইব্রাহীম প্রমূখ।

বিক্ষোভ সমাবেশ শেষে নেতাকর্মীরা মিছিল বের করতে চাইলে পুলিশ বাধা দেয়। তবে এসময় পুলিশ কাউকে আটক করেনি।

এসময় বক্তারা বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে আদালত কর্তৃক ঘোষিত রায়কে সরকারের ফরমায়েশি রায় হিসাবে আখ্যা দিয়ে তা প্রত্যাখান করে বেগম জিয়া মুক্তি দাবী করেন। যুক্তফন্ট কর্তৃক ঘোষিত ৭ দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত দলীয় নেতাকর্মীদেরকে রাজপথে থেকে ঐক্যবদ্ধভাবে কাজ করারও আহবান জানান বক্তারা।

 

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে