আগামী ২ তারিখ প্রধানমন্ত্রীর ময়মনসিংহ সফর সব প্রস্তুতি সম্পুর্ন

0
729

অাশরাফুল আলম, ময়মনসিংহ প্রতিধিনিঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ নভেম্বর শুক্রবার ময়মনসিংহ বিভাগীয় শহর সফর করবেন। দেশের অষ্টম বিভাগীয় বিভিন্ন দপ্তর, পরিকল্পিত ও সর্বাধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত নতুন বিভাগীয় শহরসহ ওইদিন কয়েক হাজার কোটি টাকা ব্যয়ে প্রায় দেড়শত প্রকল্পের ভিত্তি ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

এছাড়াও বিকেল সাড়ে ৩টায় ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রশাসক ইকরামূল হক টিটু জানান, বিভাগ ও সিটি কর্পোরেশন চালু করায় মহানগরবাসীদের মাঝে অন্যরকম আনন্দ ও উদ্দীপনা বিরাজ করছে। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সার্কিট হাউজ মাঠ ও রাস্তা-ঘাট পরিচ্ছন্ন ও বিভিন্ন ফেস্টুন, তোরণ ও গেইট নির্মাণের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে মানুষ অধির আগ্রহে অপেক্ষা করছে। সার্কিট হাউজ মাঠে স্মরণকালের সেরা জনসভায় কয়েক লাখ লোকের জনসমাগমের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ জেলা ও মহানগর শাখার নেতৃবৃন্দ।

ময়মনসিংহের বিভাগীয় কমিশনার মাহমুদ হাসান জানান, দেশের অষ্টম বিভাগ স্থাপনের পর এই প্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহে সফরে আসছেন। প্রধানমন্ত্রীর সফরের খবর শুনের সর্বস্তরের মানুষের মাঝে বিপুল উৎসাহ ও উদ্দীপনা বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে অধির আগ্রহে অপেক্ষা করছেন ময়মনসিংহের মানুষ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। তন্মধ্যে প্রস্তাবিত আধুনিক নতুন বিভাগীয় শহরের ভিত্তিপ্রস্তর স্থাপন, বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি’র কার্যালয়, বিভাগীয় সার্কিট হাউজ, ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ময়মনসিংহ মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট, নেত্রকোণায় শেখ হাসিনার বিশ^বিদ্যালয়, নেত্রকোণা মেডিকেল কলেজ, নেত্রকোণা স্টেডিয়াম, জামালপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, শেখ হাসিনা কম্পোজিট জুট টে´টাইল মিল, শেখ হাসিনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ, শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট, ময়মনসিংহ, বাংলাদেশের বৃহৎ ও আন্তর্জাতিকমানের বঙ্গবন্ধু নভো থিয়েটার, ব্রহ্মপূত্র নদের ওপারে নতুন শহররক্ষা বাধ, বিভাগীয় স্টেডিয়াম, শহরের কেওয়াটখালিতে ব্রহ্মপূত্র নদের উপর সেতু নির্মাণসহ ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণা জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রায় দেড় শত প্রকল্পের উদ্বোধন ও ভিত্তি স্থাপন করবেন।
তন্মধ্যে ময়মনসিংহ জেলায় শিক্ষা প্রকৌশল বিভাগের ১৬১ কোটি টাকার ১৭টি প্রকল্প প্রকল্পের ভিত্তি ও উদ্বোধনী ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। সওজ ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ মনিরুল ইসলাম জানান, সড়ক ও জনপথ অধিদপ্তর অধীনে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোণাসহ চার জেলায় ময়মনসিংহ বিভাগে ৩ হাজার ৯০৬ কোটি টাকা ব্যয়ে ২০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধনী ফলক উন্মোচন করা হবে। বিকেল সাড়ে ৩টায় ময়মনসিংহ সার্কিট হাউস মাঠে জনসভায় ভাষণ দেবেন তিনি।
এর আগে চলতি বছরের ৫ এপ্রিল, ১২ এপ্রিল ও ১১ অক্টোবর তিন দফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর সূচির কথা থাকলেও পরবর্তীতে তা স্থগিত করা।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে