ইমাম-মুয়াজ্জিন ছাহেবানদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করলেন এম. এ. লতিফ এমপি

0
910

চট্টগ্রাম-১১ আসনের আওতাধীন ৩০০ (তিনশত) মসজিদের ৭০০ (সাতশত) সম্মানিত ইমাম-মুয়াজ্জিন ছাহেবানদের ২৩ অক্টোবর সকাল ১০.০০ টায় চট্টগ্রাম বন্দর রিপাবলিক ক্লাবে সংবর্ধনা দিয়ে সম্মাননা প্রদান করলেন এম. এ. লতিফ এমপি। গত ১১ আগস্ট এম. এ. লতিফ এমপি’র উদ্যোগে চট্টগ্রাম-১১ আসনের আওতাধীন মসজিদসমূহের উপস্থিত সম্মানিত ইমাম-মুয়াজ্জিনদের সাথে মতবিনিময়ের মাধ্যমে সর্বসম্মতিক্রমে ‘ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদ’ গঠনের প্রস্তাব গৃহীত হয়।

গঠিত পরিষদ আলেম সমাজের সমস্যাগুলো বিবেচনা করে তা সমাধানের জন্য এ পেশাজীবী সংগঠন তাদের স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে এমপি মহোদয় এ ধরণের পদক্ষেপ গ্রহণ করেছিলেন। আলেম সমাজের গঠিত এই পরিষদের আর্থিক সহায়তা প্রদানের জন্য এম. এ. লতিফ এমপি কমিটি গঠনের পর প্রাথমিকভাবে তিনি ১০ (দশ) লক্ষ টাকা অনুদান প্রদানের ঘোষণা দিয়েছিলেন। ক্রমান্বয়ে এই তহবিল ৫০ (পঞ্চাশ) লক্ষ টাকায় উন্নীত করা হবে। এই তহবিলের অর্থ ইমাম মুয়াজ্জিন তাদের পরিবারের কল্যাণ যেমন-চিকিৎসা সেবা, গৃহ নির্মাণ, সন্তানদের লেখাপড়া ইত্যাদি কাজে ব্যয় করা হবে। ‘ইমাম-মুয়াজ্জিন কল্যাণ পরিষদ’ গঠনের জন্য যাবতীয় কার্যাদি সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ১১ সদস্যবিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে গঠিত আহবায়ক কমিটিসহ অত্র নির্বাচনী এলকার মসজিদসমূহের ইমাম-মুয়াজ্জিনদের সংবর্ধনা দেয়া হয়। এলাকার জনসাধারণের ধর্মীয় মূল্যবোধ, ন্যায়নীতি প্রতিষ্ঠা ও সামাজিক শান্তি শৃংখলা রক্ষায় সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ এর মাধ্যমে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ তিনশত ইমাম ছাহেবকে সম্মাননা সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে বক্তারা সমাজের আলেম সমাজকে সাহায্য করতে এম. এ. লতিফ এমপি’র এ ধরণের মহতী উদ্যোগকে স্বাগতঃ জানিয়ে এমপি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাঁর দীর্ঘায়ু ও সফলতা কামনা করে দোয়া করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আলেম সমাজের উদ্দেশ্যে এম. এ. লতিফ এমপি বলেন-ইমাম-মুয়াজ্জিন হচ্ছেন সমাজের সম্মানিত ব্যক্তি। অথচ তাঁদের পেশাদারিত্বের কোন সংগঠন না থাকায় চাকরিচ্যুতসহ নানাবিধ সমস্যায় পড়তে হয়। আমি নিজ মূল্যবোধ থেকে আলেম সমাজের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি এবং মহান রাব্বুল ইজ্জ্বতের শুকরিয়া আদায় করছি। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিটাগাং চেম্বারের মাহবুবুল হক চৌধুরী (বাবর), জহুরুল আলম, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ, বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব নবী দোভাষ ও মোঃ জসিম উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা যুদ্ধাহত মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ এনামুল হক চৌধুরী ও শেখ মাহমুদ ইসহাক, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, বন্দর থানা আওয়ামী লীগ’র সভাপতি নুরুল আলম, ৩৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি হোসেন মুরাদ, সাধারণ সম্পাদক আবদুল মান্নান, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুরী, ৩৮নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের ও ৩৯ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব জিয়াউল হক সুমন।
বায়তুল আমিন জামে মসজিদ’র খতিব মুহাম্মদ আতিকুল্লাহ’র সভাপতিত্বে এবং বন্দর সিবিএ’র যুগ্ম সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক’র সঞ্চালনায় বক্তব্য রাখেন শেখ দেওয়ান আলী জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা কাশেম আল-কাদেরী, আগ্রাবাদ জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা মুহাম্মদ ইসমাঈল, বায়তুল জান্নাত জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা আবু তৈয়ব, আজগর আলী জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা আব্দুল মাবুদ, গাউছিয়া সুলতানিয়া জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা জামাল উদ্দিন, ভেন্ডা চৌধুরী পাড়া জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা আক্কাস উদ্দিন, নিশ্চিন্তা পাড়া জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম ডাঃ মাওলানা আবুল হাশেম আনচারী, সিমেন্ট ক্রসিং জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা মুহাম্মদ আনোয়ারুল ইসলাম, আলহাজ্ব হাফিজুর রহমান জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম আলহাজ্ব মাওলানা এখলাছুর রহমান, মসজিদ আকবর জামে মসজিদ’র খতিব ও পেশ ইমাম মাওলানা সৈয়দ আহমদ আল-কাদেরী, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শ্রমিক নেতা শফি বাঙ্গলী,লবণ শ্রমিক লীগ সভাপতি আবদুল মতিন মাস্টার, বন্দর ব্যবহারকারী শ্রমিক-কর্মচারী লীগ’র প্রতিষ্ঠাতা সভাপতি ইমাম হোসেন, ইপিজেড থানার আওয়ামী লীগ’র আহবায়ক হারুনুর রশিদ, যুগ্ম-আহবায়ক আবু তাহের পতেঙ্গা থানা আওয়ামীলীগ’র আহবায়ক আব্দুল হালিম, যুগ্ম-আহবায়ক, এস.এম.ইসলাম, ২৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক সেলিম রেজা, ৩৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মো: হাসান সাধারণ সম্পাদক মো; হাজী হাসান, ৩৯নং ওয়ার্ড আওয়ামীলীগ ভারপ্রাপ্ত সভাপতি মোঃ সুলতান নাসির উদ্দিন, ৪০নং ওয়ার্ড আওয়ামীলীগ সংগঠনিক সম্পাদক আলী আকবর।
প্রেস বিজ্ঞপ্তি

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে