লক্ষ্মীপুরে চাকুরী স্থায়ী ও কাজের পরিমাণ কমানোর দাবীতে কর্মবিরতি মানববন্ধন

0
718

লক্ষ্মীপুর প্রতিনিধি: চাকুরি নিয়মিতকরণ, চাকুরিচ্যুৎদের পুনঃবহাল ও কাজের পরিমাণ কমানোর দাবীতে মিটার রিডার কাম-ম্যাসেঞ্জার ঐক্য পরিষদ লক্ষ্মীপুর পল্লী বিদ্যুত সমিতি (শাখা) কর্মবিরতি শুরু করেছে। দাবী আদায় না হওয়াস পর্যন্ত এই কর্মসূচি চলবে বলে জানান তারা। এ উপলক্ষে ১৪ অক্টোবর (রোববার) সকালে সমিতির কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় মিটার রিডার সালেহ আহমদ,ম্যাসেঞ্জার জামাল হোসেনসহ অন্যারা বলেন, বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘরে ঘরে বিদ্যুত দেওয়ার কাজ শুরু করেছে আমরা দিনরাত পরিশ্রম করে প্রধানমন্ত্রী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছি।

কিন্তু আমাদেরকে গণহারে চাকরি থেকে ছাঁটাই করা হচ্ছে। এ ছাড়া বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড সভায় সিদ্ধান্ত হয় যে পল্লী বিদ্যুত সমিতিতে ৯ বছর চাকরি করার পর অভিজ্ঞতার আলোকে অন্য সমিতিতে বিনা পরীক্ষায় ৫৫ বছর পর্যন্ত চাকরি করার সিদ্ধান্ত গ্রহন করা হয়।

কিন্তু কিছু অসাধু কর্মকর্তা বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে মিটার রিডার কাম ম্যাসেঞ্জার পদে লোকদের ছাঁটাই করা হচ্ছে। এ ছাড়া মাসে ২ হাজার মিটার রিডিং করার কথা থাকলেও আমাদের দিয়ে ৫-৬ হাজার মিটার রিডিং করানো হচ্ছে। দিন দিন গ্রাহক সংখ্যা বাড়ছে পল্লী বিদ্যুতের অথচ লোকবল বৃদ্ধি না করেই আমাদের দিয়েই অতিরিক্ত কাজ করানো হচ্ছে।

কাজের বাইরে পল্লী বিদ্যুতের অনেক কর্মকর্তা ব্যাক্তিগত ও বাসার কাজ করানো হচ্ছে। এমতাবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আবেদন আমাদের চাকুরী স্থায়ী, ছাঁটাই বন্ধ করে স্থায়ী নিয়োগ ও অতিরিক্ত কাজ করানো বন্ধ করার জন্য জোর দাবী জানাচ্ছি।

এসময় জেলার মোট ১৩৫ জন মিটারিং রিডার এবং ম্যাসেনঞ্জারবৃন্দ উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে