জলবায়ু পরিবর্তনে ঢালাওভাবে খরচ না করার সুপারিশ

1
911

জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের টাকা ঢালাওভাবে খরচ না করে যে সমস্ত এলাকায় বেশি দরকার সেখানে প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসাথে আনুপাতিকহারে প্রকল্প গ্রহছ করার সুপারিশ করা হয়।

সংসদ ভবনে রবিবার অনুষ্ঠিত ‘সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থাযী কমিটির ৪৩তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ। কমিটি সদস্য অ্যাডভোকেট মো. রহমত আলী, মীর মোস্তাক আহমেদ রবি বৈঠকে অংশ নেন।

বৈঠকে সরকারের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) জানায়, চলতি অর্থবছরের এডিপিতে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রণালয়ের ২৫টি প্রকল্পের মোট বরাদ্দ ৪০ হাজার ৫৩৬ লক্ষ টাকা। এরমধ্যে আগস্ট পর্যন্ত বরাদ্দের ১২.৫৫ ভাগ অর্থ খরচ করা হয়েছে।

সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ জানায়, ১০ম জাতীয় সংসদে গত অধিবেশন পর্যন্ত সময়ে সংসদের ফ্লোরে পরিবেশ মন্ত্রণালয়ের অনুকূলে ২২ টি প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। এর মধ্যে ১৫টি প্রকল্পের কাজ পুরোপুরি বাস্তবায়িত হয়েছে। অবশিষ্ট প্রকল্পের কাজ চলমান রয়েছে। এছাড়া ৯ম সংসদের ২টি প্রতিশ্রুতি বাস্তবায়নের কাজ চলমান রয়েছে।

বিডি-প্রতিদিন

1 মন্তব্য

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে