কামাল হোসেন নৌকা থেকে নেমে খুনিদের সাথে হাত মিলিয়েছেন: প্রধানমন্ত্রী

0
965

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আজকে বাংলাদেশের মূল্যস্ফীতি সকলের ক্রয় ক্ষমতার মধ্যে। মাথাপিছু আয় বেড়েছে। আজ বাংলাদেশ বিশ্বের উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। বাংলাদেশকে আজকে উন্নয়নের রোল মডেল বলা হয়।

এ সময় ড. কামাল হোসেন ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের দিকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, এই উন্নয়ন তাদের চোখে পড়ে না। তাদের উন্নয়ন মানে হল মানি লন্ডারিং। কামাল হোসেন নৌকা থেকে নেমে সব সিরিয়াল খুনিদের সাথে হাত মিলিয়েছেন। রতনে রতন চেনে শিয়ালে চেনে কচু, যোগ করেন প্রধানমন্ত্রী।

রবিবার বিকালে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ি ফেরিঘাটে জনসভায় ভাষণ দেওয়ার সময় তিনি এসব কথা বলেন।

২১ আগস্ট গ্রেনেড হামলার কথা উল্লেখ করে শেখ হাসিনা আরও বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান ষড়যন্ত্র করে আমাকে হত্যা করতে চেয়েছিল। এরা খুনী পরিবার। পিলখানা হত্যাকণ্ডের সঙ্গেও বিএনপি জড়িত বলেও মন্তব্য করেন তিনি। শেখ হাসিনা বলেন, আমরা যখন সরকার গঠন করলাম মাত্র ২৫ দিনের মাথায় পিলখানা হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এই হত্যাকাণ্ডে বিএনপি-জামায়াতের হাত ছিল। ওই হত্যাকাণ্ডে আওয়ামী পরিবারে ৩৩ জন নিহত হয় বলেও জানান তিনি।

শেখ হাসিনা বলেন, সে (খালেদা জিয়া) নিজে এতিমের টাকা মেরেছে। অগ্নি সংন্ত্রাস করে পুড়িয়ে মানুষ হত্যা করেছে।যারা মানি লন্ডারিং এর সাথে জড়িত, যারা দুর্নীতির সাথে জড়িত- আজকে তাদের সাথে দেখলাম জোট করেছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী হিসেবে পরিচিত সেই কামাল হোসেন ও তার সাথে আরও কিছু খুচরা আধুলি।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে বাংলাদেশের মানুষ মাতৃভাষা বাংলায় কথা বলার স্বীকৃতি পেয়েছে, নৌকা মার্কায় ভোট দিয়ে বাংলাদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে, নৌকা মার্কায় ভোট দিয়ে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছে।

জনগণ ভোট দিয়ে আওয়ামী লীগ জয়যুক্ত করেছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কা মানেই দেশের মানুষের উন্নয়ন হবে, পেট ভরে ভাত খাবে, লেখাপড়া শিখবে, উন্নত জীবনযাপন করবে। জনগণ ধীনের শীষে ভোট দেয়নি, অথচ সেই ধানের শীষের সঙ্গে জোট বেঁধে মরা গাঙে জোর দিয়েছেন আমাদের কামাল হোসেন-মান্না।

এর আগে, প্রধানমন্ত্রী সকালে মাওয়ায় পৌঁছে পদ্মা সেতুর নামফলক উন্মোচনসহ প্রকল্প সংশ্লিষ্ট কয়েকটি কাজের উদ্বোধন করেন। পরে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজার পাশের গোল চত্বরে আয়োজিত সমাবেশে অংশ নেন।

বিডি-প্রতিদিন

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে