‌‘বঙ্গবন্ধুর মুক্তিতে স্বাধীনতা পূর্ণতা পেয়েছিল’

0
19

নেত্রকোনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে “গণসূর্য” নামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন করা হয়েছে। সোমবার দুপুরে নেত্রকোনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে উন্মোচন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু বলেছেন, বঙ্গবন্ধুর ডাকে ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করলেও ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর আমাদের মুক্তিযোদ্ধাদের কাছে স্বাধীনতা পূর্ণতা পায়নি। পূর্ণতা পেয়েছিলো যেদিন পাকিস্তানের কারাগার থেকে বঙ্গবন্ধুর মুক্তির খবর শুনেছিলাম।

তিনি আরও বলেন, যুদ্ধকালীন সময়ে ট্রেনিংয়ে যখন ক্যাম্পে ছিলাম, তখন বঙ্গবন্ধুর ওপর আলোচনা শুনে সবার চোখে পানি চলে আসতো। মহান নেতা বঙ্গবন্ধু মানুষের মুক্তির গান গাইতেন। আর সেই মুক্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছে তারই তনয়া জননেত্রী শেখ হাসিনা। উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আমরা সবাই তার নেতৃত্বে কাজ করে যাচ্ছি।

বিদ্যালয়ের স্কুল পরিচালনা এডহক কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা ও ৭৫ এর প্রতিরোধ যোদ্ধা এডভোকেট অসিত সরকার সজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান খান শেফালি। এতে মূখ্য আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

এছাড়াও অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও স্কুলের শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই বঙ্গবন্ধুর প্রতিকৃতি ম্যুরাল ‘গণসূর্য’তে পুস্পস্তবক অর্পণ করে নেত্রকোনার প্রধান স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করা হয়। এরপর আলোচনা সভার শুরুতেই এক মিনিট নিরবতা পালন করা হয়। সূত্র: বিডি প্রতিদিন