মাদকের হাট উচ্ছেদ করে মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন

0
769

আনিসুর রহমানঃ চট্টগ্রামে বহুল আলোচিত বরিশাল কলোনী শহরের মাদকদ্রব্য তথা ইয়াবা, হেরোইন, ফেন্সিডিল বিক্রির হাট নামে পরিচিতি লাভ করে। 

কলোনী সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে‘‘তাওহিদুল কোরআন মাদ্রাসা ও এতিমখানা” শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিপ্রস্তর স্থাপন করে সদরঘাট থানার অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ নেজাম উদ্দীনসহ স্থানীয় ব্যবসায়ী ও সমাজ সেবক জনাব মোঃ শাহ আলম, স্টেশন কলোনীর জামে মসজিদের খতিবসহ এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ,ও বাংলাদেশ রেলওয়েতে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা।
বরিশাল কলোনীতে মাদকের ব্যবসাকে কেন্দ্র করে পূর্বে একাধিক খুনের ঘটনা সংঘটিত হয়েছে। মাদক ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারি, চুরি, ছিনতাই, ডাকাতি ও সন্ত্রাসী কার্যকলাপ নিত্যদিনের ঘটনা ছিল। এলাকায় সাধারণ মানুষের বসবাস অসহনীয় পর্যায়ে পৌঁছে ছিল। যুব সমাজ তথা সকল শ্রেণির মানুষ মাদকাসক্ত হওয়ার প্রবণতা বৃদ্ধি পেয়েছিল। বরিশাল কলোনী যা স্টেশন কলোনীর পশ্চিমে অবস্থিত। বিগত ৫/৬ মাস পূর্বে সদরঘাট থানা পুলিশের জোরালো ভূমিকার জন্য উক্ত মাদকের স্পট তথা মাদক বিক্রির হাট উচ্ছেদ করে মাদক ব্যবসার সহিত জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে একাধিক মামলা রুজু করা হয়। মাদক ব্যবসার সহিত জড়িত অনেকেই বর্তমানে জেল হাজতে আছে, অনেকে বিদেশে গা ডাকা দিয়ে। অনেকে আবার মাদক ব্যবসা ছেড়ে অন্যত্র চলে গিয়েছে। বর্তমানে বরিশাল কলোনীতে মাদক মুক্ত এলাকা হিসাবে স্বীকৃতি লাভ করে। ভবিষ্যতে যাতে উক্ত এলাকায় কোন ব্যক্তি বা দল পুনরায় মাদক ব্যবসা শুরু করতে না পারে এলাকার লোকজনদের তথা রেলওয়ে কলোনীর বাসিন্দাদের প্রচেষ্টায় এলাকায় মাদক স্পট উচ্ছেদ করে মাদ্রাসা স্থাপনকে সবাই সাধুবাদ জানায় এলেকাবাসী।

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে এলাকার সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে