সারাদেশে মুক্তিযোদ্ধাদের উপর হামলার প্রতিবাদে আটোয়ারীতে মানববন্ধন, সমাবেশ কর্মসূচি পালন

0
42

মোঃ সইনুল রহমান আকাশ
সারাদেশের মুক্তিযোদ্ধাদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন, সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

বীর মুক্তিযোদ্ধা ওমর আলী শেখ ওতার কন্যা দিনাজপুর, ঘোড়াঘাটের ইউএনও ওয়াদিয়া খানম এর উপর নিশংস হামলা, অবসরপ্রাপ্ত মেজর সিনহা কে পরিকল্পিতভাবে হত্যা, চট্টগ্রামের বাঁশখালী বীর মুক্তিযোদ্ধা ডাক্তার আলী আশরাফকে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান না করাও আটোয়ারী ধামোর ইউনিয়নের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হাওলাদারের তৃতীয় পত্র মোঃ আমিনুল ইসলামকে হত্যা করা সহ সারাদেশে বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের পরিবারের উপর হত্যা এবং নির্যাতনের প্রতিবাদে পঞ্চগড়ের আটোয়ারীতে মানববন্ধন ,সমাবেশ ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।

এই উপলক্ষে আটোয়ারী উপজেলা ফকিরগঞ্জ বাজারে অবস্থিত মুক্তাঙ্গনে বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল দশটা হতে তারা সমবেত হতে থাকে।

পরে উপজেলা পরিষদের সামনে আটোয়ারী ঠাকুরগাঁ সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে।

সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ নজরুল ইসলাম
ও উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডার কাউন্সিলর আহবায়ক মোঃ মাজেদুর রহমান বকুল এর নেতৃত্বে প্রায় তিন শতাধিক মুক্তিযোদ্ধাসহ তাদের পরিবারের সদস্যরা গৃহিত কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক অর্থ কমান্ডার বীর মুক্তিযুদ্ধা মোহাম্মদ পশিম উদ্দিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সাবেক উপজেলা কমান্ডের সাংগঠনিক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ লুৎফর রহমান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোঃ ফজলুল করিম, মোঃ জাহিদুর রহমান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলর যুগ্ন আহবায়ক মোঃ শাহিদুল জব্বার শাহীদ প্রমুখ।

মানববন্ধন শেষে আটোয়ারী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম,ও উপজেলা নির্বাহি অফিসার আবু তাহের মো: শামসুজ্জামানের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের মধ্য দিয়ে কর্মসূচি সমাপ্ত করা হয়।

Leave a Reply