সুন্দরগঞ্জে কবি শাফিক আফতাব’র জন্মদিন উদযাপন ও নিবেদিত কবিতা পাঠ

0
117

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধিঃ
গাইবান্ধার সুন্দরগঞ্জে কবি, সাহিত্যিক ও অধ্যাপক শাফিক আফতাব’র জন্মদিন উদযাপন ও নিবেদিত কবিতা পাঠ হয়েছে।

গতকাল রোববার সন্ধ্যায় উপজেলার ধর্মপুর ডিগ্রী কলেজ মিলনায়তনে ঢাকাস্থ রেণু প্রকাশনীর আয়োজনে কবি ও সাংবাদিক সাইফুল আকন্দের সঞ্চালনায় কবির জন্মদিন উদযাপন ও নিবেদিত কবিতা পাঠ করা হয়। অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় নিরবতা পালন করা হয়। এরপরে কেক কেটে জন্মদিন পালন ও কবিকে ফুলেল শুভেচ্ছা জানানো পর অধ্যক্ষ সামিউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন কবি ও সাহিত্যিক উপাধ্যক্ষ নাসরীন রেখা, কবি ও সংগঠক আবু নাসের সিদ্দিক তুহিন, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনৈতিক একেএম কামরুল হুদা রাজু, সমাজ সেবক আশরাফুল আলম চাকলাদার লিটন, সুপ্রকাশ সাহিত্য সংসদ’র সাধারণ সম্পাদক কবি কঙ্কন সরকার, ছড়াকার ফয়সাল সাকিদার আরিফ, কবি এডভোকেট আবুল কাশেম ইয়াসবির, কবি ও প্রভাষক ইব্রাহীম আলী সরকার, কবি সাজেদা সরকার স্মৃতি, কবিপত্নী রাহেনামা আফরোজা তৃপ্তি, শিক্ষক শাহজান মিয়া প্রমূখ।

কবিকে নিবেদিত কবিতা পাঠ করেন সুদীপ্ত শামীম, কবি ও কথা সাহিত্যিক হাসান রোকন, শহিদুর রহমান, কবি আমিনুল ইসলাম, আল আমিন মোহ, কাব্যকানন নাজমুল, আসমা খাতুন, কবি রবিউল ইসলাম রবি, এসএ মিশন, আমিনুল ইসলাম বুলবুল, লিজা, কাব্যনদ শাহাদুল, রনি, শামীম মন্ডল, ইমা সরকার, আনোয়ারুল ইসলাম, আক্কাস আলী প্রমূখ।

জন্মদিনের অনুষ্ঠানে শাফিক আফতাব বলেন, ‘জীবনে অনেক কিছুর অভাব হয়েছে। কিন্তু মানুষের ভালোবাসার অভাব কখনও হয়নি।’ তিনি নবীন লেখকদের উদ্দেশ্যে বলেন ‘লেখার সত্যিকারের জায়গা হলো নিজের অভিজ্ঞতা। অভিজ্ঞতা থেকে লিখলে সেটা দেশ ও জাতির কল্যাণে কাজে লাগে।

Leave a Reply