শুভ জন্মাষ্টমী’ উপলক্ষে দেশবাসী কে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন পরিমল বিশ্বাস

0
113

পরিমল বিশ্বাস, বাঘারপাড়া( যশোর) প্রতিনিধিঃ
সনাতন সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী। হিন্দু ধর্মাবলম্বী সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন যশোরের বাঘারপাড়া উপজেলার অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন আমি নই আমরাই সেবা সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি পরিমল বিশ্বাস,

পরিমল বিশ্বাস বলেন, এবার আমরা ভিন্নভাবে ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন পালন করতে যাচ্ছি।প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার রোধে একমাত্র উপায় সচেতনতা। তাই করোনা ভাইরাসের এই দুর্যোগে সকলকে সতর্ক থাকতে হবে এবং সকল স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। পঞ্জিকা অনুযায়ী ভাদ্রপদ মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথি ও রোহিণী নক্ষত্রে কৃষ্ণ জন্মাষ্টমী পালিত হয়। তবে এ বছর তিথি গন্ডগোলের কারণে জন্মাষ্টমীর তারিখ নিয়ে মতভেদ রয়েছে। কারও মতে ১১ তারিখ, আবার কারও মতে ১২ তারিখ জন্মাষ্টমী পালিত হবে।

জ্যোতিষাচার্যদের মতে, ১১ অগস্ট মঙ্গলবার সকাল ৯টা ৬ মিনিট থেকে শুরু করে ১২ অগস্ট সকাল ১১টা ১৬ মিনিট পর্যন্ত জন্মাষ্টমী তিথি থাকবে। অন্য দিকে ১৩ অগস্ট ভোর ৩টা ২৭ মিনিট থেকে শুরু করে ১৪ অগস্ট সকাল ৫টা ২২ মিনিট পর্যন্ত রোহিণী নক্ষত্র থাকবে। এমতাবস্থায় জন্মাষ্টমীর জন্য ১২ অগস্টের মুহূর্তকেই শুভ বলা হচ্ছে।জন্মাষ্টমী পুজোর জন্য ৪৩ মিনিটের সময় পাওয়া যাবে।

তিনি আরো বলেন, মানবপ্রেমের প্রতীক শ্রীকৃষ্ণের ভাবধারা ও আদর্শ ছিল সমাজ থেকে হানাহানি দুর করে মানুষে মানুষে অকৃত্রিম ভালোবাসা ও সম্প্রীতির বন্ধন গড়ে তোলা। তিনি ছিলেন একাধারে পরোপকারী, মানবপ্রেমিক এবং রাজনীতিজ্ঞ। শ্রীকৃষ্ণ আজীবন অধর্মের বিনাশ, দুষ্টের দমন ও শিষ্টের লালন করেছেন।
বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই শুভদিনে উৎসবের আনন্দ সবার মধ্যে ছড়িয়ে পড়ুক সবার অন্তরে দেশপ্রেম জাগ্রত হইক। অসাম্প্রদায়িক, সুন্দর জীবন গঠনের যে শুভ সংবাদ নিয়ে জন্মাষ্টমী আমাদের দ্বারে উপস্থিত হয়েছে, সার্বজনীনভাবে তাকে মনে, চিন্তায় ধারণ করে কর্মে প্রতিফলিত করতে পারার মধ্যেই রয়েছে এ দিনটি উদযাপনের সার্থকতা।

তিনি শ্রীকৃষ্ণের জন্মতিথি
জন্মাষ্টমী’ উৎসবের সর্বাঙ্গীন সফলতা কামনা করেন।
জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষকে জন্মাষ্টমীর শুভেচ্ছা

Leave a Reply