শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকীতে বাকেরগঞ্জ উপজেলা আ’লীগের মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

0
103

মুহা. সফিক খান,
বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ই আগষ্ট) বাদ মাগরিব উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিলে ১৯৭৫ ইং সনের ১৫ই আগষ্ট জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকলের শহীদানের জন্য মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে দোয়া করা হয়।

মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন, বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. লোকমান হোসেন ডাকুয়া, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোজাম্মেল হোসাইন, অমল চন্দ্র দাস শিবু, পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মশিউর রহমান জোমাদ্দার, সাধারণ সম্পাদক মো. মাসুদ আকন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহ আলম ঢালী, পৌর যুবলীগের সভাপতি ও কাউন্সিলর আলহাজ্ব খন্দকার জিয়াউর রহমান রিপন, সাধারণ সম্পাদক আবুল কালাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া, সহ-সভাপতি সাজ্জাদুর রহমান খাজা, পৌর ছাত্রলীগ সভাপতি কাওসার আহম্মেদ, সরকারি বাকেরগঞ্জ কলেজ ছাত্রলীগ সভাপতি শেখ মহিদুল ইসলাম মিরাজ, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান দোলন প্রমুখ।

এ সময় পৌর মেয়র লোকমান হোসেন ডাকুয়া বলেন, আগস্ট আমাদের শোকের মাস। এই মাসে ঘাতকদের নির্মম বুলেটের আঘাতে পরিবারের সবাইকে হারাতে হয়েছে। আগস্টের ৫ তারিখে শেখ কামালের জন্মদিন। শেখ কামালের বহুমুখী প্রতিভা ছিল, মেধা ছিল, সবকিছুতে পরিণত বোধ ছিল। রাজনীতির ক্ষেত্রেও তার সাহসী ভূমিকা ছিল। আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে প্রতিটি ক্ষেত্রে তার সক্রিয় ভূমিকা রয়েছে। ২৫ মার্চে রাস্তায় রাস্তায় ব্যারিকেড দিতে ব্যস্ত ছিল। মুক্তিযুদ্ধে অংশ নেয়, দেরাদুনে ট্রেনিং নেয়। সক্রিয়ভাবে মুক্তিযুদ্ধে অংশও নেয়। প্রতিটি ক্ষেত্রে তার অবদান ছিল।

Leave a Reply