নির্বাচনে ইভিএম পদ্ধতি মানবো না: মান্না

253
1851

বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তোলার লক্ষে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র পুনরুদ্ধার, জাতীয় মহা ঐক্য ও খালেদা জিয়ার মুক্তি’ শীর্ষক এক আলোচনা সভায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, নির্বাচন কমিশনের একজন সদস্য সরাসরি বলেছেন এই পদ্ধতি দেয়া যাবে না। কিন্তু সরকার তা উপেক্ষা করে ৪ হাজার কোটি টাকা ব্যয় করে ইভিএম ব্যবহারে জোর দিচ্ছে।

মাহমুদুর রহমান মান্না আরো বলেন, সরকার ইভিএমে এত জোর দিচ্ছে কেন জানেন? কারণ তারা জানে ইভিএম হ্যাক করা যায়। সব মানুষকে ফাঁকি দিয়ে ১০০ আসন জয় নিশ্চিত করার কৌশল সরকার করে রেখেছে। শুধু সরকার নয়, সরকারের নির্বাচন কমিশনও জনগণের সঙ্গে ধোঁকাবাজি করছে।

অ্যাডভোকেট ড. রফিকুল ইসলাম মেহেদীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দিন আহমদ, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার আরো উপস্থিত ছিলেন-মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন, আহ্বায়ক, চট্টগ্রাম জেলা ও সদস্য কেন্দ্রীয় কমিটি, নাগরিক ঐক্য প্রমুখ।

একই দিন বিকালে বিকল্পধারা বাংলাদেশ আয়োজিত সভায় একই বক্তব্য রাখেন জাসদ সভাপতি আ স ম আব্দুর রব, বিকল্পধারা সভাপতি সাবেক রাষ্ট্রপতি ডা: এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী এবং অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন-মেজর অব. আব্দুল মান্নান, মাহি বি চোধুরী সহ আরো অনেকে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে