শাহরাস্তিতে অসামাজিক কর্মকান্ডে যুগল জেল হাজতে

0
526

হাসান আহমেদঃ
দু’জনকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

১৬ জুলাই বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪ টায় উপজেলার টামটা উত্তর ইউনিয়ন পরিষদের সামনে সকল স্বাক্ষ প্রমানের ভিত্তিতে এই রায় ঘোষনা করেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ উজ্জ্বল হোসেন।

জানা যায়, উপজেলার টামটা উত্তর ইউনিয়নের রাজাপুরা গ্রামের মৃত শহিদুল্লার স্ত্রী পারুল বেগম প্বার্শবর্তি সুরসই গ্রামের কামালের বাড়িতে ভাড়ায়

থাকতেন। তারই কন্যা মরিয়ম বেগম (৩০)কে ভোলা জেলার দৈলতখাঁ’র চরবড়ধবী গ্রামের মৃত মোফাজ্জল হোসেনের পুত্র ইউসুফ’র (৪০) সাথে ভাড়া বাসায় অসামাজিক কাজে লিপ্তাবস্থায় স্থানিয় জনতার হাতে আটক হয়। ওই সময় আটককারীরা স্থানিয় ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দ্বর্জিকে অবহিত করেন। চেয়ারম্যান সাহেব আটককৃত ব্যক্তিদের ইউনিয়ন পরিষদে নিয়ে আসতে বললে তারা তাদেরকে নিয়ে আসেন। ঘটনা শুনে তিনি প্রসাশনের সহযোগিতা চাইলে তাৎক্ষণিক ভ্রাম্যমাণ কোর্ট হাজির হয় এবং সকল আলোচনা শেষে এই রায় প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। এরই মধ্যে খবর পেয়ে জেলার মতলব উত্তর উপজেলার এনায়েত নগর গ্রামের মৃত আবদুল কাদেরের কন্যা এবং ইউসুফের স্ত্রী শোহেলা পারভিন (৩৫) ঘটনাস্থলে আসেন এবং স্বামীকে বড় শাস্তির হাত থেকে রক্ষা করতে ভ্রাম্যমাণ আদালতে মৌখিক অনুণয় প্রকাশ করেন।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান ওমর ফারুক দ্বর্জি বলেন, অসামাজিক, অশ্লীল, বাল্যবিয়ে, বহু বিয়ে এবং মাদক সেবন অথবা ব্যবহারের মত অপরাধগুলো নির্মূল করতে আজ জনতাই ভূমিকা পালন করছে। এধরণের অপরাধকারীদের বিরুদ্ধে তিনি কঠোর অবস্থান গড়ে তুলতে এলাকাবাসীকে উদাত্ত আহ্বান জানান।
ইউসুফের স্ত্রী শোহেলা পারভিন বলেন, আমাদের দুটি ছেলে মেয়ে রয়েছে। বিগত ৩ বছর আমার স্বামী আমাদের খোঁজ খবর রাখেন না। অতি দারিদ্রতায় কাটছে আমাদের দিন। তবুও মনে করি স্বামী আছে। আবেগঘন কথাগুলো বলতে বলতে তিনি কাঁন্নায় ভেঙ্গে পড়েন।
জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সবুজ হোসেন বলেন, অসামাজিক ও অশ্লীল কর্মকান্ড সমাজকে ধ্বংস করে। ভবিষ্যতে এধরণের অপরাধ থেকে বিরত থাকা এবং ঘটনায় অপরাধ স্বীকার করায় উভয়কে ভ্রাম্যমাণ আদালতের দন্ডবিধি মোতাবেক এই রায় প্রদান করা হয়েছে বলে তিনি জানান।

স্থানিয়রা বলেন, কুলটা নারীর পাশাপাশি ইউসুফ একজন ড্রাইভার। তিনি একজন গণ-পরিবহন বাস চালক। এমনিতেই ড্রাইভারদের চরিত্র নিয়ে সমাজে চলে নানান কথা। তার উপর তিনিও একজন ড্রাইভার। যা তাদের জন্য স্বাভাবিক।
01720568077

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে