রাণীশংকৈলে মুজিববর্ষ উপলক্ষেসাবেক এমপি’র বৃক্ষরোপণ কর্মসূচির

0
421

সফিকুল ইসলাম শিল্পী,
ঠাকুরগাঁয়ের রাণীশংকৈল উপজেলায় ১৩ জুলাই সোমবার দুপুরে মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয়, গার্লস স্কুল ও প্রাইমারি স্কুল মাঠে এক বৃক্ষ রোপন কর্মসূচির শুভ উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ- সভাপতি সেলিনা জাহান লিটা। জাতীয় বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষ্যে সম্প্রতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেক নেতা কর্মীকে অন্তত ৩টি করে গাছ লাগানোর নির্দেশনা প্রদান করেন। এ নির্দশনা বাস্তবায়নের লক্ষ্যে কেন্দ্রীয় আওয়ামী লীগ ও জেলা আওয়ামী লীগের আহবানে এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ গ্রহণ করা হয়।
বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনীতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি প্রভাষক সফিকুল আলম, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাকী, প্রধান শিক্ষক ও আ”লীগ নেতা বাবর আলী, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল লতিফ বিএসি, উপজেলা যুব আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক প্রভাষক মোস্তাফিজুর রহমান, সমাজসেবক হফিজউদ্দিন, সাবেক ইউপি সদস্য ও আ’লীগ নেতা আব্দুল জলিল মাস্টার, সাবেক ইউপি সদস্য হাফিজুল ইসলাম, সংশ্লিষ্ট স্কুলের শিক্ষকবৃন্দ প্রমুখ।
সাবেক সংসদ সদস্য বলেন, জেলা আওয়ামী লীগের পরামর্শক্রমে এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই কর্মসূচির আওতায় সমগ্র জেলার একশটি শিক্ষা প্রতিষ্ঠানে নিম ও তাল গাছের চারা
রোপণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এছাড়াও তিনি স্থানীয় আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মিকে বাড়ির আশপাশের পরিত্যক্ত জায়গায় বৃক্ষরোপণের আহব্বান জানান। পরে সাবেক সাংসদ করোনা সংক্রমণ রোধে ভোলাপাড়া আদিবাসী পাড়ায় ১০০ জন আদিবাসীর মাঝে মাস্ক বিতরণ করেন এবং তাদেরকে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারি স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে